ভাইসহ ‘ফেন্সিডিল’ কিনতে গিয়ে ধরা রমেক হাসপাতালের নেতা, আটক আরও ৪

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ) সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামালকে গ্রেপ্তার করেছে পুলিশ। কামালসহ ৫ জনকে এসময় আটক করা হয়েছে। আটকের সময় তাদের কাছ থেকে এক লিটার পরিমাণ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর রাতে গঙ্গাচড়া উপজেলার মহিপুর তিস্তা সেতু এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে তাদেরকে গঙ্গাচড়া থানায় সোপর্দ করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন, রমেক হাসপাতালের স্বাধীনতা নার্সেস পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামাল, নগরীর ধাপ জেল রোডের খলিলুর রহমানের ছেলে খোরশেদ আলম মিঠু, পাকার মাথা এলাকার সাদের হোসেনের ছেলে মাহফুজার রহমান মুরাদ, আবুল কালামের ছেলে মহিদুল ইসলাম ও মামুনুর রশিদ বিপ্লব।

স্বাধীনতা নার্সেস পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামাল ও মামুনুর রশীদ বিপ্লব দুই ভাই। বিপ্লব ১১-২০ গ্রডের সরকারি চাকরিজীবী জাতীয় ফোরামের রংপুর জেলার আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও রমেক হাসপাতালের ৪র্থ শ্রেণীর কর্মচারী।

এদিকে গঙ্গাচড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুশান্ত কুমার সরকার জানান, এ ঘটনায় মাদকদদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিদর্শক জামানুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় পাঁচজনকে গ্রেফতার দেখানো হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

জেএম/রাতদিন