মানুষ না খেয়ে আছে জানলেই, খাদ্যসামগ্রী নিয়ে হাজির পাটগ্রামের ইউএনও

করোনাভাইরাসের  প্রাদুর্ভাবে কর্মহীন ও গরীব দুস্থদের খাদ্য সামগ্রী  বিতরণ করছেন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ইউএনও মো. মশিউর রহমান। ব্যক্তিগত অর্থায়নে তিনি এরই মধ্যে পাঁচ শতাধিক কর্মহীন মানুষকে খাদ্য সরবরাহ করেছেন। আর এই সরবরাহ প্রক্রিয়াও ভিন্ন ধরনের। মুঠোফোনে তাকে জানালেই খাদ্যসামগ্রী নিয়ে তিনি হাজির হচ্ছেন ওই এলাকায়।

গত শনিবার, ১১ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মো. সাখাওয়াত হোসাইন মুঠোফোনে পাটগ্রাম ইউএনওকে জানান, তাঁর এলাকায় কিছু অসহায় মানুষ ত্রাণ না পেয়ে অনাহারে দিন কাটাচ্ছেন। একথা জানার সাথে সাথে তিনি তাঁর ব্যক্তিগত অর্থায়নে খাদ্যসামগ্রী নিয়ে ওই এলাকার অসহায় মানুষদের মাঝে বিতরণ করেন ।

এভাবে তিনি ব্যক্তিগত অর্থায়নে গত কয়েকদিনে  ৫০০ জন কর্মহীন দু:স্থ ও গরীব অসহায়দের  মাঝে বাড়ি বাড়ি গিয়ে ও নিরাপদ দূরত্বে লাইনে দাড়িয়ে  খাদ্য সামগ্রী  বিতরণ  করেছেন।এ সময় প্রত্যেককে খাদ্য সামগ্রী হিসেবে চাল, আলুসহ অন্যান্য সামগ্রী দেওয়া হয়। 

এ বিষয়ে ওই শিক্ষার্থী জানান, আমি কল্পনাও করতে পারিনি স্যারকে জানানোর এতো কম সময়ের মধ্যে তিনি এলাকায় এসে বাড়ি বাড়ি গিয়ে  খাদ্যসামগ্রী বিতরণ করবেন। দুঃসময়ে মানুষের  পাশে স্যার  দাঁড়িয়েছেন,  এজন্য আমরা তাঁর প্রতি চিরকৃতজ্ঞ। 

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মশিউর রহমান জানান, করোনাভাইরাসের কারণে  গরীব  মানুষ অসহায় হয়ে পড়েছে। অনেক হতদরিদ্র মানুষ অতি কষ্টে জীবন যাপন করছে।  এ কারনে আমি আমার ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে কিছু হতদরিদ্র মানুষের খাদ্যের ব্যবস্থা  করছি।