যুবলীগের চেয়ারম্যান পরশ, সাধারণ সম্পাদক নিখিল

যুবলীগের সপ্তম জাতীয় সম্মেলনে নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছে। শেখ ফজলে শামস পরশ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন । তিনি আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে।

সংগঠনটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাঈনুল হোসেন খান নিখিল। তিনি ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন ।

শনিবার, ২৩ নভেম্বর বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

শেখ ফজলে শামস পরশ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সঙ্গে জড়িত ছিলেন। তার ছোট ভাই শেখ ফজলে নূর তাপস ঢাকা-১০ আসনের সংসদ সদস্য (এমপি) ।

সাম্প্রতিক ক্যাসিনো বিরোধী অভিযানে যুবলীগের অনেক শীর্ষ নেতা বিতর্কিত হয়ে যাওয়ায় ক্লিন ইমেজের নেতা খুঁজতে থাকে আওয়ামী লীগ । এবার সম্মেলনকে ঘিরে আগে থেকেই শেখ ফজলে শামস পরশ এর নামটি চেয়ারম্যান পদে আলোচনায় উঠে আসে ।

যুবলীগের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক বিল্পব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে কংগ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এসকে/রাতদিন