রংপুরে একদিনেই ১৫ সুস্থ্য, করোনা হাসপাতালে ফুলেল শুভেচ্ছায় বাড়ী ফিরলেন

রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে আরও পনেরো জন বাড়ি ফিরলেন। এরা সবাই করোনায় আক্রান্ত হয়ে গতমাসের শেষ ও এমাসের শুরুর দিকে হাসপাতালে ভর্তি হন।

বৃহস্পতিবার, ১৪ মে দুপুরে করোনামুক্ত হওয়ায় ওই পনেরো ব্যক্তিকে ছাড়পত্র প্রদান করা হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ব্রাদার ফোরকান আলী (৪৫), নার্স শিরীন আখতার (৪২), ব্রাদার ফাহিনুর (২৭), নার্স মমতা আখতার (৩৮) এবং স্টাফ হুমায়ুন কবীর নোমান (৪২), মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ রবিউল ইসলাম (৩৫), মিঠাপুকুর উপজেলার বাবুল ঘোষ (৪৮) এবং রংপুর সিটি কর্পোরেশনের কর্মচারী দবির উদ্দিন (৩৭)কে এদিন ছাড়পত্র দেয়া হয়।

এছাড়াও রংপুর পুলিশ লাইন্সের সাতজন সদস্যকে ছাড়পত্র দেয়া হয়। তারা হলেন, মশিউর রহমান (৩৮), নাহিদ হাসান (২৯), জয়দেব (২৮), নীল কমল (২২), সিরাজ উদ্দিন (২৯), মতিয়ার রহমান (২৭) এবং শাকিল (২৩)। এই সাত পুলিশ সদস্য গত ৫ মে হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে মোট ২৯ জন এই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরলেন।

হাসপাতাল থেকে বিদায় নেয়ার সময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা তাদের ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানান।

ডা. এসএম নূরুন নবী জানান, আক্রান্তদের মধ্যে ফোরকান আলী ২৯ এপ্রিল, মমতা আখতার ৩০ এপ্রিল, নোমান ও দবির ২ মে, শিরীন ও ফাহিন ৫মে এবং রবিউল ও বাবুল ৯মে ভর্তি হন।

তিনি আরও জানান, এই ১৫ জন রোগীর শরীরে করোনার উপসর্গ না থাকা এবং পরপর দুইবার নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় বৃহস্পতিবার তাদের ছাড়পত্র প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত মোট ২৯ জন এই হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরলেন।
বর্তমানে হাসপাতালে ১৯ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন বলেও জানান এই কর্মকর্তা