রংপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ

বিএনপির ভাইস প্রেসিডেন্ট বরকত উল্লাহ বুলু বলেছেন, বর্তমান সংসদীয় ব্যবস্থায় যে সরকার চলছে তার প্রবক্তা বেগম খালেদা জিয়া। অথচ তাকে মিথ্যা মামলায় কারাদন্ড দিয়ে কারাবন্দি রেখে এই সরকার পৃথিবীর ইতিহাসে নিকৃষ্টতমার সবচেয়ে বড় ইতিহাস রচনা করেছে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

দুর্বার গণ আন্দোলনের মাধ্যমেই গনতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে গণমানুষের কাছে নিয়ে আসা হবে। এজন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

শনিবার, ২৩ নভেম্বর রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সমাবেশে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু, জেলা সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট শাহিদার রহমান জোসনা, জেলা বিএনপির সহ সভাপতি অধ্যক্ষ পরিতোষ চক্রবর্তি, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, মহানগর যুবদলের সভাপতি মাহফুজ-উন-নবী ডন, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আরেফিন ইসলাম রুবেল, মহানগর কৃষকদলের আহবায়ক শাহ নওয়াজ লাবু।

বুলু বলেন, আওয়ামীলীগের নেতাকর্মীরা যে দেশে গায়েব হয় সেদেশে কারো ফেরার পাত্তা নেই। নব্বইয়ের গণতান্ত্রিক আন্দোলনের পর দেশে যে গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছিল, সেই গণতন্ত্র এখন নির্বাসনে। এই সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে বার বার ভুলন্ঠিত করছে।

তিনি আরও বলেন, ইরানের বর্তমান নেতা আয়াতুল্লাহ খোমেনি ২০ বছর নির্বাসিত থেকে যেভাবে বীরের বেশে দেশে ফিরেছেন, ঠিক সেভাবেই তারেক রহমান দেশে ফিরবেন। গণতন্ত্র এবং আইনের শাসন আবারও বাংলাদেশে পুন: প্রতিষ্ঠা করা হবে।

এনএইচ/রাতদিন