রংপুরে নারী অটো ছিনতাইকারী চক্রের হোতা রুমি গ্রেফতার

যাত্রীবেশে  চালককে অজ্ঞান করে  করে অটোছিনতাইকালে  রুমি বেগম (২৬) নামের এক ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। শনিবার, ১১ মে রংপুর থেকে  অটো ছিনতাই করে পালানোর সময় কাউনিয়ায় তাকে আটক করে তাজহাট থানা পুলিশ।

 আটককৃত রুমি বেগম মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ মন্ডলপাড়া এলাকার কাবেজ আলীর মেয়ে বলে জানিয়েছেন তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকোনুজ্জামান।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে এগারোটার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন বীজ গবেষণা কেন্দ্রের রাস্তার পার্শ্বে অচেতন অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ। রংপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ)  কাজী মুক্তাকী ইবনু মিনান এর নির্দেশে অচেতন ওই ব্যাক্তিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) ভর্তি করা হয়। জানা যায় অচেতন মাইদুল একজন অটো চালক। 

পরে চালক মাইদুল ইসলামের দেওয়া তথ্য মতে তার ছিনতাই হওয়া মোবাইল ফোনের নম্বর ট্র্যাক করা হয়।

ট্র্যাকিংয়ে ছিনতাই করা অটোর অবস্থান নিশ্চিত হয়ে তাজহাট থানার ওসি শেখ রোকোনুজ্জামান কাউনিয়া পুলিশের সহায়তায় মহাসড়কের রেলগেট এলাকা থেকে অটোসহ রুমি বেগমকে আটক করে।

ছিনতাইকারী চক্রের বাকী সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। 

চালক মাইদুল ইসলামের ভাই তাজহাট থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের করেন। 

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকোনুজ্জামান  বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী দীর্ঘদিন হতে কৌশলে অটোরিকশা ছিনতাই করছে বলে স্বীকারোক্তি দিয়েছে।

চক্রের অন্যান্য আসামীদের আটকের চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।

এসকে/রাতদিন