রংপুরে পুলিশের চাঁদাবাজী, তিন ঘন্টা জুড়ে অবরুদ্ধ সড়ক


পুলিশের চাঁদাবাজী, হয়রানী, নির্যাতনের প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়। ট্রাক চালকেরা সম্মিলিতভাবে তাৎক্ষণিক এই অবরোধের ডাক দেয়।

সোমবার, ১ ফেব্রুয়ারি সকাল এগারোটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ট্রাক টার্মিনাল এলাকায় রংপুর- কুড়িগ্রাম-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ জানায় তারা।

এসময় রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলার সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সড়কের দুই পাশে প্রায় ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। আন্দোলনকারীরা দায়ী পুলিশ কর্মকর্তার বিচারের দাবী করেন।

রংপুর জেলা ট্রাক, ট্যাংলরী, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক জানান, ট্রাকের সমস্ত কাগজ পত্র হালনাগাদ থাকার পরেও সোমবার সকালে নগরীর দর্শনা মোড় এলাকায় তাজহাট থানার উপ-পরিদর্শক আশরাফ বালু বহনকারী ট্রাক চালক সজীবুর রহমান সজীবের ট্রাক থামিয়ে চাঁদা দাবী করেন। চাঁদা দিতে অস্বীকার করলে তাকে অশ্লীল ভাষায় গালাগাল করেন পরে তার নামে মামলা দেন।

পরে সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) ফরহাদ ইমরুল কায়েস দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা তিন ঘন্টা পর দুপুর দুইটায় অবরোধ তুলে নেন। সড়কে যানবাহন চালাচল শুরু হয়।

সহকারী পুলিশ কমিশনার জানান, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিকসহ ইউনিয়নের নেতাদের সাথে আমরা কথা বলেছি। বিয়ষটি গুরুত্বের সাথে নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ভবিষ্যতে ট্রাক চালকেরা যেন হয়রানীর স্বীকার না হন সেদিকে খেয়াল রাখার জন্য সকলকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

আরএস/রাতদিন

মতামত দিন