রংপুরে সেনাবাহিনীর উদ্যোগে চিকিৎসাসেবা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শীতকালীন প্রশিক্ষণ উপলক্ষে রংপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানসহ ওষুধ বিতরণ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। কর্মসূচির আওতায় গাইনী, শিশুরোগসহ বিভিন্ন বয়সীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। সদর উপজেলার পাগলাপীর স্কুল অ্যান্ড কলেজ মাঠে আজ বৃহস্পতিবার, ৭ জানুয়ারি এ কার্যক্রম শুরু হয়েছে।

রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীরের পক্ষ থেকে দিনব্যাপি এ স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ওই ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল অং চ ছা মং।

এসময় উপস্থিত ছিলেন, সেনাবাহিনীর ৭২ পদাতিক ব্রিগেডের কমান্ডিং অফিসার লে. কর্ণেল মো. হেদায়েতুল ইসলাম, ক্যাপ্টেন মীর আলী একরাম, লেফটেন্যান্ট তনজিম ফাহিম হিমেল, সিনিয়র ওয়ারেন্ট অফিসার শেখ মাহাবুবুল মুর্শেদ ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান হাবিব।

সেনাবাহিনীর দুই নারী চিকিৎসকসহ ৫ জনের একটি মেডিকেল টিম প্রায় দুই হাজার নারী-পুরুষ ও শিশু সহ বিভিন্ন বয়সের মানুষদের উন্নত স্বাস্থ্যসেবা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাসহ ওষুধ প্রদান করেন। ওই দলে ছিলেন সেনাবাহিনীর গাইনী অ্যান্ড অবস বিশেষজ্ঞ লে. কর্ণেল জিনিয়া সুলতানা, সার্জিক্যাল বিশেষজ্ঞ কাজী শফিকুল আলম, মেডিসিন বিশেষজ্ঞ লে.কর্ণেল মাহফুজুর রহমান, ক্যাপ্টেন নাঈম ও ক্যাপ্টেন জান্নাত।

এইচএ/রাতদিন

মতামত দিন