রংপুরে ১৬ বছর পর ধর্ষণ মামলার রায়, ধর্ষকের যাবজ্জীবন

দীর্ঘ ১৬ বছর পর রংপুরে একটি ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হয়েছে। বদরগঞ্জে সংঘটিত ধর্ষণের ঘটনায় দায়ের মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রেজওয়ান আলী নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

আজ রোববার, ৮ নভেম্বর দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা গেছে, রংপুরের বদরগঞ্জ উপজেলার কালুপাড়া গ্রামে এক রিকশাচালকের স্ত্রীকে ২০০৪ সালের ২ মার্চ রাতে আসামি রেজওয়ান আলী ছুরির ভয় দেখিয়ে ধর্ষণ করে। এসময় গৃহবধূ চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে এলে আসামি পালিয়ে যায়। এ ঘটনায় পরের দিন ওই নারী বদরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

৮ জন সাক্ষী ও ডাক্তারের সাক্ষ্য ও জেরা শেষে আসামি রেজওয়ান আলীকে দোষী সাব্যস্ত করে বিচারক আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন সাংবাদিকদের জানান,আসামিপক্ষ সাক্ষীদের জেরা করতে বার বার সময় নিয়েছে। তারা মামলাটির বিচার বিলম্বিত করার চেষ্টা করায় রায়ে দেরি হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী বিধুরঞ্জন সরকার জানান, তারা ন্যায়বিচার পাননি। এ ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবেন।

এইচএ/রাতদিন