রংপুরে ২৪ ঘন্টায় ১৩ আক্রান্ত, লালমনিরহাটে আবারও শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে বৃহত্তর রংপুরের তিন জেলায় ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বরাবরের মতো আজও সংক্রমণের শীর্ষে রয়েছে রংপুর জেলা। একদিন বিরতির পর লালমনিরহাটে আজ আরও একজনের সংক্রমণ নিশ্চিত হয়েছে।

বৃহষ্পতিবার, ৪ জুন বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়। এতে নতুন করে রংপুরে ৯, গাইবান্ধা ২ ও লালমনিরহাট জেলার আরও ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

প্রাপ্ত তথ্য মতে, রংপুরের নয় আক্রান্তের মধ্যে তারাগঞ্জের ৩৬ বছর বয়সী এক যুবক, ধাপ পুলিশ ফাড়ির ৩০ বছর বয়সী এক সদস্য, মডার্ণমোড়ের মাতৃছায়া হোটেল সংলগ্ন এলাকার এক মহিলা, কোতোয়ালী থানা এলাকার এক মহিলা, রোকেয়া কলেজ ক্যাম্পাসের ৩৪ বছর বয়সী এক যুবক আক্রান্ত হয়েছেন। আক্রান্ত শনাক্ত হয়েছে রংপুরের মাহিগঞ্জ এলাকা থেকে ৪৪ ও ৫০ বছর বয়সী দুজন পুরুষ। রোজ হাসপাতালের ৩২ বছর বয়সী এক কর্মচারী, ইসলামবাগ এলাকার ৪২ বছর বয়সী এক পুরুষ করোনায় আক্রান্ত শণাক্ত হয়।

লালমনিরহাটে আজ ১ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্ত হওয়া এই যুবকের বাড়ি কালীগঞ্জ উপজেলার তুষভান্ডারের বটতলা এলাকায়। তার বয়স ২৪ বছর।

গাইবান্ধায় আক্রান্ত ২ জনের মধ্যে রয়েছেন গোবিন্দগঞ্জের ৫৮ বছর বয়সী এক পুরুষ ও গাইবান্ধা সদরে ৪৫ বছর বয়সী এক ‍পুরুষ করোনায় আক্রান্ত হন।

এই নিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৪৩৯ জনে। আর জেলার ১৯১ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ৮ জন।

জেএম/রাতদিন