রংপুর মহানগরীতে সক্রিয় অজ্ঞানপার্টির মূল হোতাসহ গ্রেপ্তার ৬

রংপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি নগরীর একটি বাড়িতে চারজনকে অজ্ঞান করে ওই বাড়ি থেকে মালামাল লুট করে এই সংঘবদ্ধ চক্রটি।

শনিবার, ১১ জুলাই সন্ধ্যায় সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার পিপিএম।

গ্রেফতাররা হলেন, হাফিজার রহমান (৪৪), মশিয়ার রহমান ভুট্টু (৪৫), লিপি বেগম (২৬), খোরশেদ আলম (১৯), মোঃ রুবেল মিয়া (৩২) ও রাজু মিয়া (৩০)।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জানান, গত মঙ্গলবার, ৩০ জুন সন্ধ্যার দিকে নগরীর পরশুরাম থানাধীন কোবারু ডাক্তারপাড়া গ্রামের মিজানুর রহমানের বাড়িতে অজ্ঞান পার্টির সদস্যরা চেতনা নাশকওষুধের গুড়া খাবারের সাথে মিশিয়ে দেয়। রাতে খাবার খেয়ে বাড়ির লোকজন অজ্ঞান হয়ে পড়লে গভীর রাতে টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন চুরি করে তারা।

পরে অভিযান চালিয়ে শুক্রবার, ১০ জুলাই রাতেঅজ্ঞান পার্টির মূলহোতা গাইবান্ধার বেড়াডাঙ্গা গ্রামের মৃত আব্দুল বাকীর ছেলে হাফিজার রহমানকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত অন্যদের নাম ঠিকানা প্রকাশ করে। তাদেরকেও আটক করা হয়।

তাদের কাছ থেকে চোরাই এগারটি মোবাইল ফোন, স্বর্ণালংকার, চোরাইকাজে ব্যবহৃত লোহার সাবল ও চেতনানাশক ওষুধ উদ্ধার করা হয়েছে।

প্রতারক এই চক্রটি দীর্ঘদিন যাবত এ ধরণের অপরাধ করে আসছিলো বলে জানান তিনি।

ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের শনাক্ত করে গ্রেফতারের জোর চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান আরপিএমপি’র ওই পুলিশ কর্মকর্তা।

জেএম/রাতদিন