রংপুর ৭ কুড়িগ্রাম ৭, বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১৪

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। চিকিৎসাকর্মী, পুলিশ, ব্যাংকারসহ ঝুকিপুর্ন সব শ্রেণী পেশার মানুষ যুক্ত হচ্ছে প্রাণঘাতি এই ভাইরাসের ভায়াল থাবায়। গত ২৪ ঘন্টায়ও একজন চিকিৎসাকর্মীসহ বিভাগে ১৪ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

শুক্রবার, ১ মে নতুন করে আক্রান্ত এই ১৪ জনের মধ্যে ৭ জন রংপুরের আর বাকী ৭ জন কুড়িগ্রামের।

এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৪৪ জনে।

রংপুরে করোনা

এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী চৌধুরী লাইজু। তিনি জানান, পিসিআর ল্যাবে দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তরা হলেন, রংপুর মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী (৩০), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারী (৪২), বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী কর্মচারী (২৫), একই উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের এক নারী (৩২), পীরগঞ্জ উপজেলার এক যুবক (২৫), পীরগাছা সদরের এক পুরুষ (৪০) ও তাম্বুলপুরের এক কিশোরী (১৫)। এনিয়ে রংপুর জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।

এছাড়া কুড়িগ্রাম জেলার রাজারহাটের একই পরিবারের এক নারী (৪২), এক কিশোরী (১৭) ও শিশু (৯) এবং কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গার যুবতী (২৫), এক নারী (৩৫), উলিপুরের এক যুবক (২৮) ও চিলমারী উপজেলার এক কিশোর (১৪)।

রমেক অধ্যক্ষ আরও জানান, গত ২ এপ্রিল হতে ১ মে শুক্রবার পর্যন্ত ২‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌৭ ধাপে ৩২৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আজকের দিন পর্যন্ত ১৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়াও দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫ জন এবং ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মাধ্যমে ইতোপূর্বে রংপুর বিভাগের আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়। এনিয়ে শুক্রবার সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী রংপুর বিভাগে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪৫ জন।

এছাড়াও আজ একদিনেই কুড়িগ্রাম জেলার ৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেন। ফলে কুড়িগ্রামে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৮ জনে। আর রংপুর জেলায় আক্রান্তের সংখ্যা ৪৮ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ২৭ টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে নতুন কোন পজিটিভ রোগী নেই ।

জেএম/রাতদিন