রাঙ্গার কুশপুত্তলিকা দাহ, রংপুরে ‘ঢুকতে দেয়া হবে না’

রংপুরে বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে।নব্বইয়ের গণঅভ্যুত্থানে শহীদ নূর হোসেনকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করায় বিক্ষোভ মিছিল শেষে কুশপুত্তলিকা পোড়ানো হয়। পাশাপাশি নূর হোসেনের মা এবং জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে রাঙ্গাকে অবাঞ্চিত ঘোষণাসহ তাঁকে রংপুরে ঢুকতে না দেয়ার আল্টিমেটাম দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার, ১২ নভেম্বর নগরীতে যুবলীগ ও ছাত্রলীগ পৃথক কর্মসূচিতে এ ঘোষণা দিয়েছে।

সকালে রংপুর সরকারী কলেজ ছাত্রলীগের বিক্ষোভ শেষে এই ঘোষণা দেন নেতাকর্মীরা। বিকেলে নগরীর কাছারী বাজার এলাকায় মহানগর যুবলীগের উদ্যেগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান সাফি, সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল, যুবলীগ মহানগর সভাপতি এবিএম সিরাজুল মনির বাশার, সাধারন সম্পাদক মুরাদ হোসেন।

সভায় মহানগর আওয়ামী লীগ সভাপতি শাফিয়ার রহমান অভিযোগ করেন, জাপার মহাসচিব গত ১০ নভেম্বর ঢাকায় জাপার এক সভায় জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য রাখেন। সেই সাথে শহীদ নুর হোসনকে ইয়াবা ও ফেনসিডিল খোর বলে অপবাদ দিয়েছেন।

রাঙ্গাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনার আহবান জানান তিনি। অন্যথায় রাঙ্গাকে রংপুরে অবাঞ্চিত ঘোষনার পাশাপাশি আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান। সভা শেষে জাপা মহাসচিবের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এদিকে সন্ধ্যায় রংপুর জেলা ছত্রলীগের বিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি ছাত্রলীগ কার্যালয় থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক ঘুরে পায়রা চত্তর হয়ে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনী ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন প্রমুখ।

এবি/রাতদিন