রাজপথ দখলে নিতে হবে: বিএনপির বিক্ষোভ মিছিলে সামু

রংপুর মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু বলেছেন, কর্মীদের রাজপথ দখলে না নিলে গণতন্ত্রের আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব না।

রোববার, ২৪ নভেম্বর দুপুরে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ে বিএনপি আয়োজিত দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ ও  সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, রাজপথের দুর্বার গণ আন্দোলের মধ্যে দিয়ে নেত্রীকে কারাগার থেকে বের করে আনতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে পুলিশের ব্যারিকেট ভেঙ্গে রাজপথ দখলে নিতে হবে। তাই এখন আমাদেরকে আর ঘরে বসে থাকা চলবে না। বিনা চিকিৎসায় অন্ধকার কারাগারে মৃত্যুর প্রহর গুনছে। প্রয়োজনে আমরা স্বেচ্ছায় কারা বরণ করব, বুকের তাজা রক্ত ঢেলে দিব, যে কোন মূল্যে আমাদের মাকে মুক্ত করতে হবে। এজন্য রংপুর বিএনপি ও এর সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আমরা প্রস্তুত থাকতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান লাকু, জেলা বিএনপির সহ- সভাপতি ও সাবেক পীরগাছা উপজেলা চেয়ারম্যান আলহাজ আফসার আলী,  জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও বদরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাহান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পীরগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা, মহানগর বিএনপির সহ-সভাপতি অধ্যক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন, সহ-সভাপতি আমজাদ হোসেন, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, মহানগর যুবদল সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদল সহ-সভাপতি রাকিব হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেম্স, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মুহিতুল হক হীরা, জেলা কৃষক দলের আহবায়ক আনোয়ারুল হক শাহাদৎ, মহানগর কৃষক দলের সদস্য সচিব আহসানুল কবির পাপ্পু, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী  রাজিব, মহানগর যুবদল নেতা মজনু মিয়া, ছাত্রদল নেতা আরিফ প্রমুখ।

এসময় রংপুর জেলা ও মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।