লালমনিরহাটের সরকারি হাসপাতালের ওষুধ যায় ক্লিনিকে!

লালমনিরহাট শহরের ড্রাইভার পাড়ায় রেলওয়ের একটি বাসা থেকে বিপুল পরিমান সরকারি ওষুধ ও মেডিক্যাল সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার, ২৩ জুন সন্ধ্যায় এসব উদ্ধারের পাশাপাশি আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া নামের এক ব্যক্তি ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিনকে আটক করা হয়। তারা গত কয়েক বছর ধরে ওই বাসায় ভাড়া থাকতেন।

রেজা গাইবান্ধার সুন্দগঞ্জ উপজেলার ধুমাইটারী এলাকার মমতাজ উদ্দিনের ছেলে। তার শশুরবাড়ি লালমনিরহাট সদর উপজেলার খোচাবাড়ী এলাকায়।

পুলিশ জানায়, বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসায় অভিযান চালালে সেখানে ওষুধ ও সরঞ্জমাদিগুলোর অস্বিত্ব পাওয়া যায়। উদ্ধার হওয়া ১৮ বস্তা মেডিক্যাল সরঞ্জামাদির মধ্যে আছে ওজন মাপার মেশিন, ডায়াবেটিকস চেক আপ মেশিন, মাস্কস, হ্যান্ড স্যানিটাইজার, প্রেসার মাপার মেশিন রয়েছে। এছাড়া দেশের বিভিন্ন কোম্পানীর ১৭ কার্টুন ওষুধও উদ্ধার করা হয়।

অভিযানে অংশ নেওয়া লালমনিরহাট সদর থানার এসআই মিজানুর রহমান জানান, স্বাস্থ্য বিভাগের লোকজনের উপস্থিতিতে ওষুধগুলো থানায় এনে মূল্য নির্ধারনে কাজ করা হচ্ছে।

পুলিশের হাতে আটক আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া সাংবাদিকদের জানান, তিনি জেলার বিভিন্ন সরকারি হাসপাতালের লোকজনের কাছ থেকে ওষুধ কিনে রংপুর অঞ্চলের বিভিন্ন ক্লিনিক ও বেসরকারি হাসপাতালে বিক্রি করছেন গত কয়েক বছর ধরে।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। এ সিন্ডিকেটের সাথে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এবি/রাতদিন