লালমনিরহাটে কলেজ ছাত্রের মুত্যু, গ্রেপ্তার ৪

জমির সীমানা নিয়ে সংঘর্ষে আহত এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে লালমনিরহাটের আদিতমারী উপজেলায়। এ ঘটনায় ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার ৫ মে সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আহত রিয়াজ উদ্দিনের (২২) মৃত্যু হয়।

মৃত রিয়াজ উদ্দিন উপজেলার পুর্ব ভেলাবাড়ি গ্রামের নায়েব আলীর ছেলে। তিনি লালমনিরহাট সরকারী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার পশ্চিম দৈলজোর গ্রামের আবুল হোসেনের স্ত্রী রেজিনা বেগম (৬০), ছেলে রিয়াজুল ইসলাম (৪৫), পুত্রবধু আয়শা বেগম (৩৫) ও শাহজাহান মিয়ার মেয়ে মিতু আক্তার (১৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, জমির সীমানা নিয়ে রিয়াজের বাবা নায়েব আলীর সাথে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছে আসছিল প্রতিবেশী পশ্চিম দৈলজোর গ্রামের আবুল হোসেনের ছেলে রিয়াজুলের। এর জেরে গত শুক্রবার (১মে) দুপুরে রিয়াজুল দলবল নিয়ে ওই জমি দখলের চেষ্টা করেন। এতে বাঁধা দিতে গেলে কলেজ ছাত্র রিয়াজ উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি মারধর ও কুপিয়ে আহত করে রিয়াজুল ও তার লোকেরা।

ছেলে রিয়াজ উদ্দিনের চিৎকারে বাবা-মাসহ পরিবারের লোকজন এগিয়ে এলে তাদেরও মারপিট করে গুরুতর আহত করে রিয়াজুলের লোকজন। এতে রিয়াজুলের বাবা, মা ভাইসহ চারজন গুরুতর আহত হন।

স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে প্রথমে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে রিয়াজ উদ্দিনের শরীরের অবনতি ঘটলে পরে তাকে চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে রিয়াজ উদ্দিন মারা যান।

এ ঘটনায় রিয়াজের মা মিনা বেগম বাদি হয়ে মঙ্গলবার দুপুরে ৮জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে ৪জনকে গ্রেফতার করেন।

আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, কলেজ ছাত্র নিহতের ঘটনায় ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।