লালমনিরহাটে গাঁজা-ফেন্সিডিল ফেলে তিন কারবারির নদীতে ঝাঁপ, মামলা

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় গাঁজা ও ফেন্সিডিল ফেলে নদীতে লাফ দিয়ে পালিয়েছে তিন চিহ্নিত মাদককারবারি।চোরাচালানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নদীতে লাফ দেয় তারা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৪ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে।

বুধবার, ১৯ আগস্ট বিকেলে পলাতক ওই তিন মাদক কারবারির বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করে জেলা গোয়েন্দা(ডিবি) পুলিশ।

পলাতকরা হলেন, কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের খামারভাতি গ্রামের মৃত কাসেম মোল্লার ছেলে আব্দুল বারেক(৪০), একই গ্রামের নুরু মিয়ার ছেলে হারুন মিয়া(৩৯) ও মৃত আব্দুল জব্বারের ছেলে রফিকুল ইসলাম(৩৮)।

লালমনিরহাট গোয়েন্দা(ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুন্নবী জানান, ওই তিন মাদক কারবারি ভারতীয় সীমান্ত থেকে মাদক পাচার করছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার ভোরে উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বোতলা গ্রামের সতি নদীর তীরে অবস্থান নেয় ডিবি পুলিশের একটি দল। মাদক বিক্রেতারা সতি নদীর কাছে পৌছলে পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে মাদকদ্রব্য ফেলে নদীতে লাফ দেয়।

পুলিশ তাদের ধাওয়া করলে স্থানীয়রাও এতে যোগ দেয়। কিন্তু তাদের আটক করতে পারেনি পুলিশ। ঘটনাস্থল থেকে ৪ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় পলাতক মাদক কারবারি হারুন, রফিকুল ও আব্দুল বারেকের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

জেএম/রাতদিন