সাংবাদিকের মুক্তি ও নির্যাতনকারী ডিসি’র অপসারণ দাবীতে লালমনিরহাটে মানববন্ধন

লালমনিরহাটে গন্যমাধ্যম কর্মীরা অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানের নিঃশর্ত মুক্তি ও জেলা প্রশাসক সুলতানা পারভীনের অপসারণ দাবিতে মানববন্ধন ও গণসমাবেশ করেছে।

রোববার, ১৫ মার্চ বেলা ১২টায় লালমনিরহাট শহরের মিশনমোড়ে মানববন্ধন ও গণসমাবেশ পালন করে।

এ সময় সাংবাদিকরা কিছু সময়ের জন্য সড়কের ওপর বসে বিক্ষোভ প্রদর্শন করে।

সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে লালমনরিহাটের সর্বস্তরের সংবাদকর্মীরা এই মানববন্ধন আয়োজন করে।

মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান। সেইসাথে জেলা প্রশাসক সুলতানা পারভীনের অপসারণ ও অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম কানু’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রথম আলোর সাংবাদিক আব্দুল রব সুজন, সিনিয়র সাংবাদিক দৈনিক জনকন্ঠ ও বাসস এর প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহিন, যুমনা টিভির সাংবাদিক আনিসুর রহমান লাডলা, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আহমেদুর রহমান মুকুল, হাতীবান্ধা প্রেসক্লাবের সভাপতি ইলিয়াস হোসেন পবন।

আরও বক্তব্য রাখেন, যুগান্তরের জেলা প্রতিনিধি মিজানুর রহমান দুলাল, লাখোকন্ঠের সুবজ আলী আপন, ডিবিসি টেলিভিশনের মাজেদ মাসুদ, মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট শাখার সভাপতি খোরশেদ আলম সাগর, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সাজু, সাংগঠনিক সম্পাদক নিয়াজ আহমেদ সিপন ও বিএমআই সাংবাদিক কল্যান ট্রাষ্ট লালমনিরহাটের সভাপতি মাহফুজ সাজু, কালের কন্ঠের মামুন সরকার প্রমুখ।

এনএ/রাতদিন