সাবেক সাংসদ আলিম উদ্দীনের মৃত্যুবার্ষিকীতে সৈয়দপুরে স্মরণসভা- মিলাদ মাহফিল

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আলিম উদ্দীনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা এবং দোয়া ও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়েছে নীলফামারীর সৈয়দপুরে।

গতকাল বুধবার, ১৮ আগষ্ট রাতে শহরের শহীদ তুলশীরাম সড়কে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখা এবং সহযোগী অঙ্গসংগঠন যৌথভাবে এই আয়োজন করে।

সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিনের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, প্রয়াত আলিম উদ্দীনের মেয়ে ঢাকা ইডেন মহিলা কলেজের শিক্ষিকা আক্তারী জামান ডলি প্রমূখ।

স্মরণসভায় বক্তারা প্রয়াত আলিম উদ্দীনের কর্মময় ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক দিয়ে আলোকপাত করেন।

এর আগে এ উপলক্ষ্যে মিলাদ-মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ মহাফিল ও দোয়া পরিচালনা করেন মাওলানা হাফেজ মো. আব্দুল কাদের।

জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও প্রয়াত আলিম উদ্দীনের সহধর্মিনী রাবেয়া আলীম, তাঁর জ্যেষ্ঠ পুত্র ইঞ্জিনিয়ার এ কে এম রাশেদুজ্জামান রাশেদসহ সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রয়াত আলিম উদ্দীন বিগত ১৯৪০ সালের ১৪ ফেব্রুয়ারি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের নওখৈর গ্রামে জন্ম গ্রহন করেন। তাঁর বাবা ছিলের মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা. বদিউজ্জামান। জীবদ্দশায় ১৯৭০ সাল পর্যন্ত শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন।

রাষ্ট্র ভাষা আন্দোলন সংগ্রামে গ্রেফতার হন তিনি। ছিলেন জাতীয় শ্রমিক ছিলন কেন্দ্রীয় সভাপতি। তাঁর বড় ছেলে একেএম রাশেদুজ্জামান রাশেদ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, যিনি দীর্ঘদিন রাশিয়ায় কর্মরত ছিলেন। বড় মেয়ে আক্তারী জামান ডলি ঢাকা ইডেন মহিলা কলেজের অধ্যাপনা করছেন এবং ছোট দুই মেয়ে আশা জামান ও আজমেরি জামান যুক্তরাষ্ট্র প্রবাসী। তাঁর সহধর্মিনী রাবেয়া আলীম বর্তমান জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য।

বিগত ২০১৫ সালের ১৮ আগষ্ট হৃদরোগে আক্রান্ত হয়ে সৈয়দপুর শহরে নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি।

জেএম/রাতদিন

মতামত দিন