সৈয়দপুরের সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল আর নেই

নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আখতার হোসেন বাদল আর নেই। গতকাল শনিবার, ১২ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি . . . রাজিউন) তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সন্তানসহ অসংখ্যক আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, শুভাকাঙ্খী ও বহু গুনগ্রাহী রেখেে গেছেন।

আজ রোববার, ১৩ ডিসেম্বর বেলা ১১টায় সৈয়দপুর রেলওয়ের মাঠে তাঁর প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। তাঁর জানাজার নামাজে বিভিন্ন পেশার শত শত মানুষ অংশ নেয়। পরে বেলা ১২ টায় সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে দ্বিতীয় এবং তাঁর গ্রামের বাড়ি নীলফামারী সদরের সোনারায় ইউনিয়নের বেড়াকুঠি বড়–য়া গ্রামে বাদ জোহর তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সকাল ১০টায় মরহুমের কফিন সৈয়দপুর রেলওয়ে মাঠে রাখা হলে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে কফিনের ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে মরহুমকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এর আগে শনিবার দুপুরে রংপুর থেকে তাঁর মৃত্যুর খবর সৈয়দপুরে এসে পৌঁছলে গোটা শহরের শোকের ছায়া নেমে আসে।

তাঁর মৃত্যুতে শহরের অনেক ব্যবসায়ী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে তাঁর বাসভবনে ছুঁটে আসেন। তাঁর বাডিড়তে ছুঁটে আসেন দলীয় নেতাকর্মী সমর্থকসহ সর্বস্তরের মানুষ। বিকেলে তাঁর মরদেহ তাঁর নতুন বাবুপাড়াস্থ বাসভবনে নিয়ে এলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান এমপি, নীলফামারী -২ আসেনর সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, নীলফামারী – ৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আহসান আদেলুর রহমান আদেল, জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনসহ অনেকেই শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রসঙ্গত, আখতার হোসেন বাদল জীবদ্দশায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এবং নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি পদে ছিলেন। এছাড়াও তিনি সৈয়দপুর শহরের ঐহিত্যবাহী পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের সভাপতিসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।