সৈয়দপুরে বিএনপি নেতাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

নীলফামারীর সৈয়দপুর পৌর বিএনপির আহ্ববায়ক শেখ বাবলুকে শ্বশুর বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। তিনি আসন্ন পৌরসভা নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য।

আজ শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি সকালে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র এক সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করা হয়। শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সংগঠনের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহবায়ক মো. আব্দুল গফুর সরকার, বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, পৌর কাউন্সিলর শাহিন আকতার ও বিএনপির মেয়র প্রার্থী মো. রশিদুল হক সরকার।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বিএনপি সৈয়দপুর পৌর শাখার আহবায়ক শেখ বাবলু। তিনি সৈয়দপুর পৌরসভা নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির একজন সদস্য। তাকে গতকাল বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে শহরের নয়াটোলা এলাকার শ্বশুর বাড়ি থেকে কে বা কারা তুলে দিয়ে যায়। অথচ তার নামে স্থানীয় থানায় কিংবা আদালতে কোন রকম মামলা নেই। এখন পর্যন্ত তাঁর কোন রকম অবস্থান জানা যায়নি।

আরও অভিযোগ করা হয়, আগামি ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সৈয়দপুর পৌরসভা নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিনষ্ট ও সাধারণ ভোটারদের মধ্যে ভীতিকর পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে তুলে নিয়ে যাওয়া হয়েছে বাবলুকে। এছাড়াও সাদা পোশাকে স্থানীয় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীর বাড়িতে গিয়ে ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, সৈয়দপুরের মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। আর ওই আতঙ্ক বিদ্যমান থাকলে কখনই সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয়। ভোটাররা যাতে ভয়ে ভোট কেন্দ্রে না যায়, সে জন্যই এ ধরনের ধমকি হুমকি প্রদর্শন করছেন ক্ষমতাসীন দলের লোকজন। যা নির্বাচনী আচরণ বিধির সম্পূর্ণ পরিপন্থী।

এবি/রাতদিন

মতামত দিন