সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধান পেলেন ‘ঈগল’ প্রতীক

লালমনিরহাট-১ আসন

মিঠু মুরাদ, পাটগ্রাম

দ্বাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে ‘ঈগল’ প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী সোনালী ব্যাংকের সাবেক এমডি, আতাউর রহমান প্রধান । সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে তাকে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

তফসিল অনুযায়ী, গতকাল রোববার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আজ সোমবার (১৮ ডিসেম্বর) দেওয়া হচ্ছে প্রতীক বরাদ্দ। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি মেনে আনুষ্ঠানিক প্রচার চালাতে পারবেন।

ঈগল পাখি প্রতীক
আতাউর রহমান এর ঈগল পাখি প্রতীক

উল্লেখ্য, লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তার প্রার্থিতা ফিরিয়ে দিতে কেন নির্দেশ দেওয়া হবে না মর্মে তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এসংক্রান্ত বিষয়ে শুনানি শেষে গতকাল রোববার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এবং গতকাল তার পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম।

নির্বাচন কমিশনের আপিল শুনানির তৃতীয় দিনে নামঞ্জুর হয় তার প্রার্থিতা। ১শতাংশ ভোটারের স্বাক্ষর নিয়ে জটিলতায় তার আবেদন নামঞ্জুর করা হয়। প্রার্থিতা বাতিল হওয়ার আগে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন তিনি।

সোনালী ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য হিসেবে রয়েছেন। এআসনে বর্তমানে ৫ জন প্রার্থী নির্বাচনে লড়বেন। তারা হলেন মোতাহার হোসেন (আওয়ামী লীগ), আতাউর রহমান প্রধান (স্বতন্ত্র প্রার্থী), হাবিব মো. ফারুক (জাসদ), আজম আজাহার হোসেন (বাংলাদেশ ইসলামী ফ্রন্ট), কে এম আমজাদ হোসেন তাজু (স্বতন্ত্র প্রার্থী)।

মুরাদ/পাটগ্রাম/রাতদিন নিউজ