জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ

লালমনিরহাটের পাটগ্রামে

ছবি: পাটগ্রামে জালনোট প্রচলন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপে প্রধান আলোচক বাংলাদেশ ব্যাংক রংপুরের অতিরিক্ত পরিচালক শহিদুল্লাহ্ বক্তব্য দিচ্ছেন।

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি :
লালমনিরহাটের পাটগ্রামে জালনোট প্রচলন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ করা হয়েছে। রোববার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় শহীদ আফজাল মিলনায়তনে এ ওয়ার্কশপ হয়।
বাংলাদেশ ব্যাংক রংপুরের আয়োজনে ও সোনালী ব্যাংক পিএলসি পাটগ্রাম শাখার সহযোগীতায় এতে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক পিএলসি কুড়িগ্রামের প্রধান (প্রিন্সিপাল) কার্যালয়ের সহকারী সাধারণ পরিচালক (ডেপুটি জেনারেল ম্যানেজার) আব্দুল বারেক চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল। প্রধান আলোচক বাংলাদেশ ব্যাংক রংপুরের অতিরিক্ত পরিচালক শহিদুল্লাহ্ ও সহকারী আলোচক হিসেবে বাংলাদেশ ব্যাংক রংপুরের উপপরিচালক সাজেদুল ইসলাম আলোচনা করেন। এ সময় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল ইসলাম, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ, সোনালী ব্যাংক পিএলসি লালমনিরহাট জেলা শাখার ব্যবস্থাপক এস এম তানজির পারভেজ।
ওয়ার্কশপে বাজারে প্রচলিত বিভিন্ন অংকের আসল ও নকল নোট যাচাই করা এবং চেনার কৌশল নিয়ে আলোচনা করা হয়। এতে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও কর্মকর্তাগণ এবং গণমাধ্যমকর্মীগণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।