‘বন্দুকযুদ্ধে’ গাইবান্ধায় নিহত ১

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ওই ব্যাক্তির নাম চিনু মিয়া (৩৬)। তার বিরুদ্ধে ১৯টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে পুলিশ জানায়।

নিহত চিনু মিয়া উপজেলার দরবস্ত ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের মৃত নূরুল প্রধানের ছেলে।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের সাবগাছি হাতিয়াদহ বাঁধের ওপর এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জাকিরুল ইসলাম বলেন, বুধবার সন্ধ্যায় পুলিশ চিনু মিয়াকে বিশ্বনাথপুর গ্রাম থেকে গ্রেফতার করে থানায় ফিরছিল। এসময় ছাতারপাড়া নামক স্থানে পৌঁছালে চিনু মিয়ার আত্মীয়-স্বজনরা পুলিশের ওপর হামলা করে হাতকড়াসহ ছিনিয়ে নেয়। এ ঘটনায় তার দুই সহযোগীকে গ্রেফতার করা হয়। চিনুকে গ্রেফতারে পুলিশের অভিযান চলছিল।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, আসামি বৃহস্পতিবার রাতে ১০/১২ জনের একটি দল নিয়ে চর এলাকায় পালিয়ে যাচ্ছে। এমন খবরের ভিত্তিতে পুলিশ সাবগাছি হাতিয়াদহ বাঁধে অবস্থান নেয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে, পুলিশ আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। একপর্যায়ে চিনুর সহযোগীরা পালিয়ে য়ায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চিনুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

এসআই জাকিরুল জানান, ঘটনাস্থল থেকে দেশীয় পাইপগান ও গুলি উদ্ধার করা হয়। চিনুর বিরুদ্ধে অস্ত্র, হত্যা, প্রতারণা, অগ্নিসংযোগ ও নাশকতাসহ ১৯টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

এ ঘটনায় আহত তিন পুলিশ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।