গাইবান্ধায় নারী মাদক কারবারির আমৃত্যু কারাদন্ড

গাইবান্ধায় মাদক মামলায় এক নারীকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। শাহনাজ বেগম নামের ওই মাদক কারবারিকে মৃত্যুদন্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার, ২৪ অক্টোবর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।

একই মামলায় আরেক আসামি রুবেল মিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মাইদুল ইসলাম নামে একজনকে খালাস দেওয়া হয়েছে।

দন্ডপ্রাপ্ত শাহনাজ বেগম সুন্দরগঞ্জ উপজেলার বজরা কঞ্চিপাড়া গ্রামের আবদুর রহমানের মেয়ে। রুবেল মিয়া গাইবান্ধা সদর উপজেলার হাসেম বাজার গ্রামের মফিজল হকের ছেলে। খালাসপ্রাপ্ত মাইদুল ইসলাম গাইবান্ধা শহরের ফকিরপাড়ার বাবুল মিয়ার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ বলেন, শাহনাজ বেগমকে ৮০ গ্রাম হেরোইন রাখার দায়ে আমৃত্যু কারাদণ্ড এবং ৪০০টি ইয়াবা রাখার দায়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা শহরের শনিমন্দির রোডে অভিযান চালায় ডিবি পুলিশ। ঐ সময় শনিমন্দির রোডের হোটেল আর রহমানের সামনে থেকে ৮০ গ্রাম হেরোইন ও ৪০০টি ইয়াবাসহ শাহনাজ বেগমকে এবং ১০০ ইয়াবাসহ রুবেল মিয়াকে গ্রেফতার করা হয়।

পরে তাদের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় মামলা হয়।

জেএম/রাতদিন