পীরগঞ্জে হাজারো কর্মহীনের পাশে বিএনপি নেতা সাইফুল

চলমান মহামারী করোনা ভাইরাসের কারণে রংপুরের পীরগঞ্জে কর্মহীন অসহায় ও দুস্থরা মানবেতর জীবনযাপন করছে। এমন পরিস্থিতিতে এসব অসহায় দুস্থ ও কর্মহীন পরিবারের দাড়িয়েছেন রংপুর জেলা ও পীরগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম সাইফুল। তিনি রমজানের প্রথম দিন থেকে পীরগঞ্জ উপজেলা ব্যাপী খাদ্য বিতরণ কর্মসূচী শুরু করেছেন ।

কর্মসূচীর অংশ হিসাবে শুক্রবার, ১৫ মে দুুপুরে রংপুর-৬ আসনের পীরগঞ্জ উপজেলার ১২ নং মিঠিপুর ইউনিয়নের তিন শতাধিক কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। স্থানীয় মাদারগঞ্জ মাদরাসা মাঠে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

অন্যদিকে আজ বিকেলে কুমেদপুর ইউনিয়নের ৩শতাধিক অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এর আগে গত সোমবার বড়দরগাহ ইউনিয়নের গুর্জিপাড়া স্কুল মাঠে ৩শত জনকে, শনিবার বড় আলমপুর ইউনিয়নের পত্নীচড়া সরকার প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩শত জনকে, শুক্রবার পাঁচগাছি ইউনিয়নের জাহাঙ্গীরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে ও বৃহস্পতিবার শানেরহাট ইউনিয়নের শানেরহাট উচ্চ বিদ্যালয় মাঠে ৬শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এছাড়াও পৃথক ভাবে চতরা ও কাবিলপুর ইউনিয়নে আরও ৬শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় মাস্ক ও জীবানুনাশক সাবান দেয় হয়।

এসময় পীরগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান শাহিন, দপ্তর সম্পাদক ডা. মিজানুর রহমান, বিএনপি নেতা ইয়াতিমুল হাসান লিটন, নিক্সন পাইকাড়, পীরগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি আনিছুর রহমান আনিছ, মিঠিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি খাইরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক হাসান আলী, কুমেদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম, পীরগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মুস্তাফিজার রহমান মিলু, ভেন্ডাবাড়ি ইউনিয়ন ছাত্রদল সভাপতি আনোয়ার হোসেন আকন্দসহ পীরগঞ্জ উপজেলা ও মিঠিপুর ইউনিয়ন বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বলেন, বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে পীরগঞ্জ উপজেলার প্রত্যেক ইউনিয়নে মহামারী করোনা ভাইরাসে কারণে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচী রমজানের প্রথমদিন থেকে শুরু করেছি।

ইতিমধ্যেই বড়দরগাহ, শানেরহাট, পাছগাছি, কাবিলপুর, চতরা, রায়পুর ও বড় আলমপুর ইউনিয়নে খাদ্য বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে পীরগঞ্জ উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

জেএম/রাতদিন