বিমানবন্দর আন্তর্জাতিকীকরণ দাবিতে এক কাতারে সৈয়দপুরবাসী

ঘড়ির কাটায় ঠিক বেলা ৩ টা। সৈয়দপুর শহরের বিভিন্ন রাজনৈতিক ও সহযোগী সংগঠন, ব্যবসায়ী, পেশাজীবী, সাংস্কৃতিক, সামাজিক, ক্রীড়া সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ একে অপরের হাতে হাত ধরে শহরের গুরুত্বপূর্ণ সড়কের দুই পাশে মানববন্ধনে দাঁড়িয়ে পড়েন।

শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বর থেকে বিমানবন্দর সড়কের ডাকবাংলো, শহীদ তুলশীরাম সড়কের (দিনাজপুর রোড) মদিনা মোড় থেকে পৌরসভা সড়ক মোড় এবং পাঁচমাথা মোড় থেকে বঙ্গবন্ধু সড়কের সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে অংশগ্রহনকারীদের হাতে ছিল সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়নের দাবিতে লেখা নিজ নিজ সংগঠনের ব্যানার, ফেস্টুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত নীলফামারীর সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়নের দাবিতে দুই ঘন্টা ব্যাপী এ মানববন্ধন হয়েছে। রোববার, ৭ এপ্রিল বিকেলে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটি। বেলা ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ওই মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আখতার হোসেন বাদলের সভাপতিত্বে এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. বখতীয়ার কবির, সৈয়দপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন, সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু ও মো. মঞ্জুর আলম।

আরো বক্তব্য রাখেন, পাক্ষিক আনন্দআলোর সম্পাদক কথাসাহিত্যক রেজানুর রহমান, মুক্তিযোদ্ধা মো. একরামুল হক, সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, প্রকৌশলী মো. মোনায়মুল হক, বিএনপি নেতা আব্দুল খালেক, প্রজন্ম ’৭১ এর সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, সাবেক ছাত্রনেতা অধ্যক্ষ আবু হেনা মো. কাওছার চপল, সাবেক ছাত্রনেতা আব্দুস্ সবুর, ছাত্র লীগ নেতা নাজির হোসেন, সিফাত সরকার, সহকারি শিক্ষিকা মোছা. নুরন্নাহার প্রমূখ।

বক্তারা বলেন, সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরের রূপান্তরিত করা সৈয়দপুরবাসীর প্রাণের দাবি। সৈয়দপুরবাসী দীর্ঘদিন যাবত সরকারের কাছে এই দাবি জানিয়ে আসছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণের ঘোষনাও দেন।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণের জমি অধিগ্রহনের কাজও শুরু হয়। কিন্তু এর মধ্যে একটি মহল তা নিয়ে ষড়যন্ত্র করছেন। তারা বিমানবন্দরকে আন্তর্জাতিকীকরণ প্রক্রিয়া বাতিলের অপচেষ্টা করছে।

পরে সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর দ্রুত বাস্তবায়নের জন্য বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ইউএনও’র কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

এইচএ/রাতদিন