বুড়িমারী স্থলবন্দরে ভারতীয় সহকারি হাইকমিশনার, জানালেন নানা উদ্যোগের কথা

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন ও স্থলবন্দরের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। এসময় তিনি ভিসা সহজীকরণ ও বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে তার সরকারের উদ্যোগের কথা জানান।

শনিবার, ৩১ আগস্ট সকাল সাড়ে ১০ টায় জেলার পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দরে এই সভা অনুষ্ঠিত হয়।

সহকারি হাইকমিশনার বুড়িমারী পৌছালে স্থলবন্দর আমদানি- রফতানিকারক সমিতির সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল ও সাধারণ সম্পাদক এবং বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন। পরে তিনি বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্, বন্দর ও পুলিশ ইমিগ্রেশন অফিস ঘুরে দেখেন।

ভারতীয় সহকারি হাইকমিশনারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এরপর তিনি বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন পরিদর্শন করেন ও কাস্টমস্, ইমিগ্রেশনের কর্মকর্তা এবং ব্যবসায়ীদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন।

সাড়ে ১১ টায় বুড়িমারী স্থলবন্দর ফিরে এসে উদ্ভিদ সংগনিরোধ কর্মকর্তার হলরুমে বুড়িমারী স্থলবন্দরের বিভিন্ন কর্মকর্তাসহ ব্যবসায়ীদের সাথে মতবিনিময়সভা করেন।

সভায় দুই দেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও ভিসা সহজীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

সভায় বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি ও সম্পাদকসহ লালমনিরহাট বি সার্কেলের সিনিয়র এ এস পি তাপস সরকার, পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত, ইমিগ্রেশন কর্মকর্তা খন্দকার মাহমুদ উপস্থিত ছিলেন।