মেধাবী তরুণদের মাদক নির্মূলে এগিয়ে আসার আহ্বান স্পীকারের

জাতীয় সংসদের স্পীকার, সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ সমাজ দেশ গড়ার কারিগর। তাদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব। মঙ্গলবার, ১৬ এপ্রিল পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী প্রচার অভিযান উদ্বোধনে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি মেধাবী তরুণদেরকে মাদক নির্মূলে এগিয়ে আসার আহবান জানান ও শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ করেন।

পীরগঞ্জ পৌরসভা ও উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠানটি একযোগে পালিত হয়। এগিয়ে যাওয়া বাংলাদেশে মাদকবিরোধী অভিযান পরিচালনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনার প্রেক্ষিতে মাদকবিরোধী এ প্রচারণা সকলের মাঝে ছড়িয়ে দিতে বলেন তিনি। এবিষয়ে নিয়মিত আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহবান জানান স্পীকার।

শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ করেন স্পীকার

পীরগঞ্জের ইউএনও টিএমএ মমিনের সভাপতিত্বে পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলনসহ রংপুর জেলা, উপজেলা ও পৌর আ’লীগের স্থানীয় নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন। পরে স্পীকার “বই পড়া প্রতিযোগিতায় ” বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

উল্লেখ্য, মাদক বিরোধী এই মানববন্ধনে পীরগঞ্জ পৌরসভাসহ ১৫টি ইউনিয়নে একযোগে ২’শ জন করে মোট ৩ হাজার ২’শ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এনএইচ/রাতদিন