লালমনিরহাট জেলা আ’লীগ সম্মেলন বুধবার

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বুধবার অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে জেলা ব্যাপী নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

বুধবার, ১১ ডিসেম্বর সকাল ১১টার দিকে জেলা পরিষদ মিলনায়তন মাঠে ত্রি-বার্ষিক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সম্মেলন সফল করতে মিছিল স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে শহরের অলিগলি। প্রতিদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সম্মেলন সফল করতে মিছিল করছেন নেতাকর্মীরা। বিলবোর্ড, ফেস্টুন আর ব্যানারে ছেয়ে গছে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়। বিপনি বিতান থেকে হাট বাজার হোটেল রেস্টুরেন্টে সম্মেলনকে ঘিরে সাধারণ মানুষের মাঝে জমে উঠেছে আলোচনা সমালোচনার ঝড়। সবার দৃষ্টি সভাপতি ও সম্পাদক পদ নিয়ে। নতুন কোন চমক আসবে না কি পুরাতনদের নিয়ে নতুন চ্যালেঞ্জ নিবে আওয়ামীলীগ? জনমনে এমন হাজারো প্রশ্নের উদ্ভব ঘটেছে।

নতুন কমিটির সভাপতি হিসেবে বর্তমান সভাপতি মোতাহার হোসেন এমপি, সিনিয়র সহ সভাপতি সিরাজুল হক, সাবেক সম্পাদক নজরুল ইসলাম পাটোয়ারী ভোলা এবং সম্পাদক পদে বর্তমান সম্পাদক অ্যাডভোকেট মাতিয়ার রহমান ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপনের নাম শুনা যাচ্ছে নেতাকর্মীদের মুখে। তবে ভোটের মাধ্যমে ত্যাগীদের মূল্যায়ন করে একটি সুন্দর কমিটি গঠিত হবে বলে আশা করছেন তৃনমূল আওয়ামীলীগ।

জেলার ৫টি উপজেলা ও দুই পৌরসভার মধ্যে তিনটি উপজেলা ও একটি পৌরসভায় নতুন কোন সম্মেলন হয়নি। তাই আদিতমারী, কালীগঞ্জ ও সদর উপজেলা এবং লালমনিরহাট পৌরসভার পুরাতন কমিটির নেতাকর্মীরা নতুন এ সম্মেলনে কাউন্সিলর হিসেবে অংশ গ্রহণ করবেন। শুধু মাত্র পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলা এবং পাটগ্রাম পৌরসভায় সম্মেলনের মধ্যে নতুন কমিটি গঠন করা হয়েছে। ফলে নতুন পুরাতন মিলে কাউন্সিলর থাকছে এ ত্রি-বার্ষিক সম্মেলনে।

এ দিকে সম্মেলন সফল করতে ব্যস্ত সময় পাড় করছেন নেতাকর্মীরা। সম্মেলন সফল করতে কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। সম্মেলন স্থলে সাজানো হচ্ছে বিশাল মঞ্চ। আগত নেতাকর্মীদের বসার জন্য রাখা হচ্ছে প্রায় ৫হাজার আসন। এ ছাড়াও ১০ হাজার মানুষের সমাগম ঘটানোর টার্গেট জেলা আওয়ামীলীগের।

সম্মেলনের যোগ দিতে মঙ্গলবার(১০ ডিসেম্বর) রাতে লালমনিরহাট পৌছবেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা। তাদের জন্য প্রস্তুত রাখা হয়েছে সার্কিট হাউস। সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামীলীগের সভাপতি মণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন। জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপি’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে থাকবেন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও  সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। সঞ্চালনা করবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।

সম্মেলনকে ঘিরে জেলা শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সম্মেলন স্থলের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন থাকবে। একই সাথে পৌর আওয়ামীলীগ সম্মেলনে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবেন।

জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সাখওয়াত হোসেন সুমন খাঁন বলেন, ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সম্মেলন মঞ্চে ৫হাজার আসনের ব্যবস্থা করা হলেও ১০ হাজারের অধিক লোকের সমাগম ঘটবে। সকল নেতাকর্মীর সমঝোতায় নতুন কমিটি না হলে দুই শতাধিক কাউন্সিলরের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হবে। অতিথি তথা কেন্দ্রীয় নেতাদের অনেকেই মঙ্গলবার রাতে পৌছবেন। তাদের জন্য সার্কিট হাউস প্রস্তুত রাখা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান বলেন, বিপুল উৎসাহ উদ্বিপনার মধ্য দিয়ে ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের অনেকেই রাতের মধ্যে লালমনিরহাট পৌছবেন বলেও জানান তিনি।

এনএ/রাতদিন