ভোটারদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড আছে : ইসি রফিকুল

প্রার্থীদের জন্য না হলেও ভোটারদের জন্য নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বুধবার দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আয়োজিত আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, প্রার্থীদের জন্য নির্বাচনের মাঠ সমতল (লেভেল প্লেয়িং ফিল্ড) করা আমাদের পক্ষে সম্ভব নয়। কারণ তারা নিজেরাই বলে আমরা ছোট দল। আমরা এই ছোট দলের সঙ্গে বড় দলের সমতল কীভাবে করে দিব। তবে ভোটারদের জন্য মাঠ সমতল আছে। এমন কোনো ভোটার নেই যে, ভোটার তালিকায় নেই, এমন কোনো ভোটার নেই যে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন না।

জামায়াত ইসলামী প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জামায়াতে ইসলামী নামে কোনো রাজনৈতিক দল বর্তমানে নির্বাচন কমিশনের নিবন্ধিত নয়। এ বিষয়ে আমি এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবো না।

রংপুর-১ (গঙ্গাচড়া) আসনের নির্বাচনী পরিবেশ সম্পর্কে রফিকুল ইসলাম বলেন, গঙ্গচড়া আমার কাছে বাংলাদেশের বাইরে কিছু নয়। গঙ্গচড়া হোক কিংবা অন্য কোনো নির্বাচনী এলাকাই হোক, আইনশৃঙ্খলা পরিস্থিতির যদি অবনতি ঘটে তাহলে কঠোর থেকে কঠোরতম হতে নির্বাচন কমিশন কোনো দ্বিধা করবে না। প্রার্থী যেই হোক না কেন সেটা আমাদের দেখার বিষয় নয়। সকল প্রার্থীই আমাদের কাছে সমান।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো সম্পর্কে তিনি বলেন, কোনো কেন্দ্রকে আমরা ঝুঁকিপূর্ণ বলবো না, গুরত্বপূর্ণ মনে করবো। এই গুরুত্বপূর্ণ কেন্দ্রের জন্য কেন্দ্রের ভেতরে এবং বাহিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। অতিরিক্ত ফোর্স রয়েছে। যা অন্যান্য কেন্দ্রগুলোতে নেই। কেন্দ্রের বাহিরেও স্টাইকিং মোবাইল ফোর্স থাকবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আব্দুল আলীম মাহমুদ, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনসহ রংপুর বিভাগের আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 
লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন