‘ইংলিশ’ বানান পারেননি শিক্ষক, প্রতিমন্ত্রীর ক্ষোভ

কাউকে না জানিয়ে শনিবার, ২ মার্চ নিজের জেলা কুড়িগ্রামের বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

পরিদর্শনকালে কোনো স্কুলে তিনি শিক্ষকের উপস্থিতি পাননি। একটি বিদ্যালয়ের শিক্ষার্থীতো দূরের কথা খোদ একজন শিক্ষকই ইংরাজিতে ‘ইংলিশ’ শব্দটি লিখেছেন ভুল বানানে।

এ চিত্র দেখে ক্ষোভ প্রকাশ করেন প্রতিমন্ত্রী। এ সংক্রান্ত খবরটি প্রকাশ করেছে জাগোনিউজ।

খবরে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উলিপুর উপজেলার চরসুখেরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান। তবে এসময় সেখানে ছিলেন না  প্রধান শিক্ষক জাকির হোসেন।

জেলার রৌমারীর চরগেন্দার আলগা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে  শিক্ষার্থীদের ইংরাজিতে ‘ইংলিশ’ শব্দটির বানান জিজ্ঞেস করেন। তবে তাৎক্ষণিকভাবে কোনো শিক্ষার্থীই সঠিক বানানটি করতে পারেনি।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষকও বানানটি লিখতে ও বলতে ভুল করে ফেলেন। এ অবস্থা দেখে হতাশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

তবে কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা জাতির পিতা, প্রধানমন্ত্রীর নামসহ কয়েকটি  সমসাময়িক বিষয়ের সঠিক উত্তর দিয়েছেন।

প্রতিমন্ত্রী রৌমারীর ঘুঘুমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উলিপুরের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ও পরির্দশন করেছেন শনিবার।

এবি/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন