রংপুরে ৯ ফেব্রুয়ারি ভিটামিন ‘এ’ ক্যাপসুল কেন্দ্রে শিশুদের নিয়ে যাওয়ার আহ্বান মেয়রের

আগামী ৯ ফেব্রুয়ারি রংপুর সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডের ২৯৫টি কেন্দ্রে ১ লাখ ২৬ হাজার ২২৯ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তা। তিনি এই ক্যাপসুল খাওয়ার উপযুক্ত সকল শিশুকে নিয়ে কেন্দ্রে যাওয়ার আহবান জানান নগরবাসীকে।

বুধবার, ৬ ফেব্রুয়ারি নগর ভবনের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনকে সরকারের সবচেয়ে সফল উদ্যোগ দাবি মেয়র বলেন, ‘শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওনোর প্রয়োজন রয়েছে। এই ক্যাপসুলে শিশুর অন্ধত্ব রোধ, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও শিশুর দেহের স্বাভাবিক বৃদ্ধি সম্ভব।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এরপরও যদি ক্যাপসুল খাওয়ানোর পর শিশুর বমি বমি ভাব হয়, এতে অভিভাবকদের না ঘাবড়ে নিকটস্থ স্বাস্থকেন্দ্রের নিয়ে যেতে হবে।

এই কার্যক্রম সফল করতে অতিরিক্ত আটটি ভ্রাম্যমান টিমের বাইরেও প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সারির ৭৭ সুপারভাইজারসহ ৩৬৪ জন স্বেচ্ছাসেবী কাজ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ, সচিব আবুল সালেহ মোঃ মুসা জঙ্গী এবং মেয়রের একান্ত সচিব কাজী জাহিদ হোসেন লুসিড।

এমএইচ/০৬.০২.১৯

লাইক দিয়ে সাথে থাকুন