আলালের নেতৃত্বে ২৭ জুলাই লালমনিরহাট-কুড়িগ্রামে ত্রাণ বিতরণ করবে বিএনপি

বন্যার্তদের পাশে দাঁড়াতে রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিপুর বিভাগে ৫টি আলাদা ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। এছাড়া প্রতিটি জেলাতেও একটি করে ত্রাণ কমিটি থাকবে।

ত্রাণ কমিটিগুলোর সাথে একটা করে মেডিকেল টিম থাকবে, পাশাপাশি ভ্রামমাণ মেডিকেল ক্যাম্প করা হবে।

আজ সোমবার, ২২ জুলাই বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এর আগে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ২১ সস্যের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক হয়। বৈঠকে লন্ডন থেকে স্কাইপেতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত হন।

বৈঠকে ৫ বিভাগে আলাদা পাঁচটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করা হয়। দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ময়মনসিংহে, দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনু রাজশাহী ও খন্দকার মোক্তাদির সিলেটে, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল রংপুরে ও খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের আহ্বায়ক করে এসব কমিটি গঠিত হয়।

রংপুর বিভাগে ত্রাণ কমিটি আগামী ২৭ জুলাই লালমনিরহাট ও কুড়িগ্রাম এবং ২৮ জুলাই গাইবান্ধায় ত্রাণ কার্যক্রম শুরু করবে বলে জানান তিনি।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

এবি/রাতদিন