এরশাদ খুঁজছেন কবরের জায়গা, ছাড়ছেন রাজনৈতিক কার্যালয়

অসুস্থ অবস্থায় থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ নিজের জন্য কবরের জায়গা খুঁজছেন। তাঁর পরামর্শে এরশাদের ঘনিষ্ঠ কয়েকজন রাজধানী ও আশপাশে কবরের জন্য একাধিক সম্ভাব্য স্থান খুঁজে দেখেছেন।

এ কাজের সাথে যুক্ত কয়েকজন সংবাদমাধ্যম বাংলাকে জানান, এরশাদের ইচ্ছা মৃত্যুর পর যেন ঢাকায় তাকে সমাহিত করা হয় এবং কবরের কাছে যেন মসজিদ ও মাদ্রাসা থাকে। এই রকম উপযুক্ত স্থান না পাওয়া গেলে রংপুরে সমাহিত করার কথা জানিয়েছেন তিনি।

এরশাদের ইচ্ছা অনুযায়ী ইতোমধ্যে বনানী কবরস্থানে স্থায়ী জায়গা কেনার বিষয়ে আলোচনা করা হয়েছে। বিকল্প হিসেবে রাজধানীর বারিধারায় আমেরিকান সেন্টারের কয়েকশ গজ উত্তরে একটি মাদ্রাসা ও এতিম খানার কাছে জায়গা দেখা হয়েছে। এছাড়া পূর্বাচলের কাছেও একটি জায়গা দেখেছেন তারা। তবে কোনোটিই এখনো চূড়ান্ত হয়নি।

এদিকে বনানীতে ভাড়ায় নেয়া এরশাদের রাজনৈতিক কার্যালয়টি ছেড়ে দিচ্ছেন তিনি। এমনকি বাড়িটি খালি করে দিতে এরশাদের ব্যক্তিগত কর্মকর্তাদের নোটিশ পাঠিয়েছেন। ঈদের পরেই কার্যালয়টি ফাঁকা করে দেয়া হবে জানা গেছে।

এ বিষয়ে এরশাদের ব্যক্তিগত সচিব ও জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার জানান, এরশাদ সাহেব অফিসটি ছেড়ে দিতে চাচ্ছেন। তাছাড়া বাড়ির মালিকের সাথে চুক্তির মেয়াদও শেষ হয়ে যাচ্ছে। তাই অফিসটি ছাড়ার প্রস্তুতি চলছে।

এইচএ/রাতদিন