কার্যালয় দখল ও শ্রমিক নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ

লালমনিরহাট অফিস: লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দরে নির্বাচনী সহিংসতায় শ্রমিকদের কার্যালয় দখল ও শ্রমিক নেতাকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। সোমবার (১৫ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন শ্রমিক লীগ নেতা সাজ্জাদ হোসেন। বুড়িমারী ইউনিয়নের খিরাআজ্জারবাড়ি এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ স্থলবন্দর শ্রমিক লীগ বুড়িমারী স্থলবন্দর শাখার সভাপতি সাজ্জাদ হোসেন লিখিত বক্তব্যে বলেন, নানান অনিয়ম করে সাধারণ শ্রমিকদেরকে ন্যায্য অধিকার থেকে যারা দীর্ঘদিন বঞ্চিত করেছিল সেসব সরদারেরাই নির্বাচনি সহিংসতাকে হাতিয়ার করে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি করেছে। সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী আতাউর রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় সাধারণ শ্রমিকদের কার্যালয়ে তালা দিয়ে দখল করা হয়েছে। আমাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। বাড়ি থেকে বেড় হতে পারছি না।

তিনি আরও বলেন, সরদারদের পরিকল্পনায় আমাকে হত্যা করার সব চেষ্টা চলছে। বাড়ি হতে চলাচলের সড়কে বহিরাগত লোকদেরকে বিভিন্ন অস্ত্র দিয়ে রাখা হয়েছে। আমাকে পাইলে খুন করা হবে আমি এ আশঙ্কা করছি। এ বিষয় গুলো প্রশাসনকে জানিয়েছি। সে ধরণের সহযোগীতা পাচ্ছি না। সরদারেরা আবারও অবৈধভাবে কর্মকাণ্ড পরিচালনা করায় সাধারণ শ্রমিকদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দিয়েছে। অবিলম্বে শ্রমিক লীগ বুড়িমারী শাখার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করা না হলে যে কোনো সময় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়ে আবারও অশান্ত পরিবেশের সৃষ্টি হতে পারে। এতে বুড়িমারী স্থলবন্দরের লোড-আনলোড কার্যক্রম অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ করে দেবে সাধারণ শ্রমিকরা।

এ সময় শ্রমিক লীগ বুড়িমারী স্থলবন্দর শাখার বিভিন্ন নেতাকর্মী এবং সাধারণ শ্রমিকেরা উপস্থিত ছিলেন।