জলঢাকায় স্বাধীনতা বিরোধীদের হাতে মুক্তিযোদ্ধা নির্যাতিত

নীলফামারীর জলঢাকায় দেশ বিরোধীদের হাতে নির্যাতিত হয়েছেন জাতির এক শ্রেষ্ঠ সন্তান। ঘটনাটি উপজেলার ধর্মপাল ইউনিয়নের হাজিপাড়া এলাকায়। নির্যাতনের স্বীকার বীর মুক্তিযোদ্ধা মমিনুর রহমান চৌধুরী।

শনিবার, ৪ এপ্রিল সকালে পৈত্রিক সূত্রে প্রাপ্ত নিজ জমি চাষ করতে গেলে তিনি এই নির্যাতনের শিকার হন।

তিনি ওই এলাকার মৃত মাহাতাব উদ্দিন চৌধুরীর ছেলে।

জানা যায়,উপজেলার ধর্মপাল ইউনিয়নের হাজিপাড়া গ্রামে দীর্ঘদিন ধরে পৈত্রিক জমি চাষ করে আসছিল বীর মুক্তিযোদ্ধা মমিনুর রহমান। ঘটনার দিন শনিবার সকালে সেই জমি চাষ করতে গেলে একই এলাকার চিহ্ণিত স্বাধীনতা বিরোধী ফজলুর রহমান ফজু, কুদ্দুস, রানা ও রুবেল বাধা দেয়। বাধা দেবার কারণ জানতে চাইলে তারা মমিনুর রহমানকে এলোপাথারি মারতে থাকে।এক পর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পরে জ্ঞান হারিয়ে ফেলেন।

ওইদিন দুপুরে হাসপাতালের বেডে যন্ত্রনায় কাতর মমিনুর রহমান চৌধুরী বলেন, জ্ঞান ফিরলে দেখি আমাকে হাসপাতাল নিয়ে যাওয়া হচ্ছে। আমাকে প্রথমে আক্রমন করে ধর্মপাল ইউনিয়ন জামায়াতের সাবেক সেক্রেটারী ফজলুর রহমান ফজু ও তার ছেলে দুইবার গ্রেফতারকৃত শিবির ক্যাডার রানা। পরে তার ভাই কুদ্দুস ও ভাতিজা রুবেল আমার উপর ঝাপিয়ে পরে।

মমিনুর রহমানের স্ত্রী জরিনা বেগম বলেন,তারা আমার স্বামীকে নির্যাতন করে দুইটি গরু ও মোবাইল ফোন নিয়ে যায়। আমি আমার স্বামীর নির্যাতনের বিচার চাই।

জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তব্যরত চিকিৎসক ডা.মাহফুজুল হক সেনিন বলেন, তিনি মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে জখম হয়েছেন। এছাড়াও গলায় আঘাত পেয়েছেন।

এবিষয়ে জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়ে এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

জেএম/রাতদিন