পাটগ্রামে ঢিলেঢালা লকডাউন, মাস্ক থাকে পকেটে

লালমনিরহাটের পাটগ্রামে ঢিলেঢালাভাবে  চলছে  সরকার ঘোষিত  সাত দিনের লকডাউন। দোকানপাট বন্ধ থাকলেও অনেক দোকানে একটা সাটার খুলে ব্যবসা পরিচালনা করছেন দোকানের মালিক বা কর্মচারিরা। আবার অনেক দোকানদার দোকান বন্ধ রাখলেও দোকানের আশপাশে চুপচাপ বসে রয়েছেন। পরিস্থিতি  বুঝে বন্ধ দোকানের সাটার খুলে ব্যবসা করছেন।

এদিকে সরকারের নির্দেশনা অমান্য করে উপজেলা জুড়ে আগের মতো চলছে ইজিবাইক, মাহেন্দ্রা, ব্যাটারিচালিত ভ্যান ও  রিক্সা । চালক ও যাত্রীদের অনেকের মুখেই মাস্ক নেই। উপজেলার বিভিন্ন বাজার গুলোতে মানুষের উপচে পড়া ভিড়।

আজ শুক্রবার, ১৬ এপ্রিল বিকেলে পাটগ্রাম পূর্ব বাজার এলাকায় কাছিমুদ্দিন (৪০) নামের এক ভ্যান চালক বলেন, ‘মাস্ক পকেটে আছে। পকেটে থাকলেও চলে। পুলিশ দেখলে পরবো’।

করোনা ভাইরাস সচেতনতায় মাইকিং করা ছাড়াও সরকার ঘোষিত নির্দেশনা কার্যকর করতে উপজেলা প্রশাসন কাজ করলেও সাধারণ মানুষের মাঝে গা ছাড়া ভাব লক্ষ্য করা গেছে।

পাটগ্রামের ইউএনও রামকৃষ্ণ বর্মণ  বলেন, ‘আমরা মানুষকে সচেতন করতেছি। ব্যবসায়ীদের সাথে মতোবিনিময় করা হয়েছে। প্রতিটি এলাকায় মাইকিং করা হচ্ছে।  এছাড়াও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে’।

এইচএ/রাতদিন

মতামত দিন