পাটগ্রামে নিষেধাজ্ঞা উপেক্ষা করে উল্টো ‘সরকারি কাজে বাধা’, গ্রেপ্তার ৬

লালমনিরহাটের পাটগ্রামে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে দায়েল মামলায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার, ১১ এপ্রিল রাতে বাউরা ইউনিয়নের নবীনগর গ্রামের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নাজির স্বপন কুমার রায় গত শুক্রবার ৪০ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতদের আসামী করে  পাটগ্রাম থানায় একটি মামলা করেন। সেই মামলায় ওই ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত বুধবার উপজেলার বাউরা বাজারে করোনা পরিস্থতিতে সরকারি নির্দেশ অমান্য করে  বিকেলে দোকানপাট খোলা রাখে কয়েকজন ব্যবসায়ী। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ওই দিন  পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাম কৃষ্ণ বর্মণ বাউরা বাজারের তিন দোকানদারকে সরকারি নির্দেশ অমান্য করায় জরিমানা করেন। এ সময় কতিপয় ব্যবসায়ী ও স্থানীয় লোকজন ভ্রাম্যমাণ আদালতকে ঘেরাও করে। এছাড়া লকডাউন ও মোবাইলকোর্ট মানিনা বলে শ্লোগান দেয় । এ ঘটনায় পাটগ্রাম থানায় মামলা করা হয়।

পরে পুলিশ কাপড় ব্যবসায়ী আবু তাহের বুলবুল (৪৫),হোটেল ব্যবসায়ী  সিরাজ পাটোয়ারী (৬৫),হোটেল ব্যবসায়ী হাবিবুল হক (৩৫),হোটেল ব্যবসায়ী আজগর আলী (৪০),চাল ব্যবসায়ী রুবেল হোসেন (৩৫) ও মুদি দোকানি নুরনবীকে (২৮ ) গ্রেপ্তার করে।

 পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, গ্রেপ্তারকৃতদের আজ সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এইচএ/রাতদিন

মতামত দিন