পাটগ্রামে ভাইকে পিটিয়ে হাত ভেঙ্গে দেয়া সেই বখাটে গ্রেপ্তার

বিবাহিত বোনকে রাস্তাঘাটে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ভাইকে বেধড়ক পিটিয়ে হাত ভেঙ্গে দেওয়া সেই বখাটে রানা (২৮) কে গ্রেফতার করেছে পাটগ্রাম থানা পুলিশ। ২৭ অক্টোবর থানায় লিখিত এজাহারের ভিত্তিতে ওই বখাটেকে আটক করে পুলিশ।

গতকাল মঙ্গলবার, ২৯ অক্টোবর সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ভেরভেরীরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পাটগ্রাম থানায় দেওয়া লিখিত এজাহার ও মেয়ের পরিবার সূত্রে জানা গেছে , ওই মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিয়ে প্রায়ই উত্ত্যক্ত করত একই গ্রামের আব্দুর রহমানের ছেলে রানা (২৮) ও তাঁর সহযোগীরা। এছাড়াও মেয়েটির পরিবারকে প্রকাশ্যে খুন, জখম করার হুমকি দিত তাঁরা। এ অবস্থায় মেয়েটির বিয়ে দেয় পরিবার।

এরপর থেকে রানা আরও বেসামাল হয়ে পড়েন। মেয়েটিকে বা তার স্বামীকে চোঁখের সামনে পড়লেই খুন করা হবে বলে হুমকি দেন।। রানার পরিবার প্রভাবশালী হওয়ায় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় নেতাদের নিকট ঘুরেও মেয়েকে উক্ত্যক্ত করার বিচার চেয়েও বিচার পাননি সংক্ষুব্ধ পরিবারটি।

এর প্রতিবাদ করায় গত রোববার কলেজ যাওয়ার পথে ভেরভেরীরহাট এলাকায় মেয়ের বড় ভাই সুমন (২৪) কে রানা ও তার সহযোগীরা গাছের ডাল ও লোহার রড দিয়ে বেধড়ক পিটিয়ে ডান হাত ভেঙ্গে দেয়। বর্তমানে সে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, মেয়েটির বাবার দেয়া মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় জগতবেড় ইউনিয়নের ভেরভেরীরহাট এলাকা থেকে রানা কে গ্রেফতার করা হয়।

আজ বুধবার, ৩০অক্টোবর লালমনিরহাট আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

জেএম/রাতদিন