পাটগ্রামে ভ্রাম্যমাণ আদালতের লাগাতার অভিযান, ২ দিনে ১৬ ব্যক্তির অর্থদন্ড

লালমনিরহাটের পাটগ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই দিনে ১৬টি মামলা করেছেন। এসব মামলা থেকে ৫ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক পরিধানের নির্দেশনা না মানায় এই অভিযান চালানো হয়।

গত দুই দিনে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, মাস্ক পরিধান না করা ও অহেতুক ঘোরাঘুরিসহ বিভিন্ন কারণে দোকানিসহ ১৬ ব্যক্তিকে অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা এ দন্ড প্রদান করেন ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার, ১৭ এপ্রিল বিকেলে বুড়িমারী, পাটগ্রামের রসুলগঞ্জ ও পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৯ টি মামলায় ৩ হাজার ২০০ টাকা জরিমানা করেছেন। এর আগে গত শুক্রবার, ১৬ এপ্রিল সন্ধ্যায় পাটগ্রাম পৌর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালানো হয়। এতে ৭টি মামলায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনে, ২০১৮ এর ২৫(২) ধারায় এসব মামলা করা হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট সুত্রটি। এ সময় পাটগ্রাম থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিলেন বলে জানান হয়।

পাটগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা এ প্রসঙ্গে জানান, ‘আমরা মানুষকে নানাভাবে সচেতন করার চেষ্টা করছি। তারপরেও যারা সচেতন হচ্ছেন না তাদের কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জেএম/রাতদিন

মতামত দিন