পাটগ্রামে বিজিবি’র মাদক ও চোরাচালান বিষয়ক মতবিনিময় সভা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ডাঙ্গাটারী বিজিবি ক্যাম্পে মাদক ও চোরাচালান প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এলাকাবাসী, জনপ্রতিনিধি এবং সাংবাদ কর্মীদের সাথে সাথে এই মতবিনিময় সভা আয়োজন করে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার, ২০ জুলাই সকাল ১০ টায় রংপুর ৫১ ব্যাটালিয়ন বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল আনোয়ার সাদাদ আবু মো. ফুয়াদ। সভাপতিত্ব করেন ৫১ বর্ডারগার্ড (বিজিবি) ব্যাটালিয়নের সিও মেজর মুহিত উল আলম।

এতে বক্তব্য রাখেন রংপুর বর্ডারগার্ড বাংলাদেশ(বিজিবি) কর্মকর্তা মেজর মোস্তাক, পাটগ্রাম থানার ওসি মনসুর আলী সরকার, বাউরা ডাঙ্গাটারী বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো. সোহেল হোসেন, বাউরা ইউনিয়নের (ভারঃ) চেয়ারম্যান আব্দুল মতিন, মহিলা সংরক্ষিত সদস্য ফুলজান বেগম, পাটগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল হক দুলাল।

সভায় রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল আনোয়ার সাদাদ আবু মো. ফুয়াদ বলেন, ‘মাদক, সন্ত্রাস ও চোরাচালান প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। মাদকসেবী বা ব্যবসায়ী, সন্ত্রাসী এবং চোরাচালানে জড়িতদের তথ্য আমাদেরকে সরবরাহ করবেন। আমরা তাদেরকে সংশোধন করার উদ্যোগ গ্রহণ করব। তাদের স্বাভাবিক জীবনে ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করব। প্রয়োজনে কর্মসংস্থান সৃষ্টি করে দেয়া হবে। যারা ফিরে আসবেন না তাদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেয়া হবে।’

এনএইচ/ রাতদিন