পাটগ্রামে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে নানা অভিযোগ, অপসারণ দাবীতে মানববন্ধন

বাউরা দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমানের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অবিভাবক ও শিক্ষার্থীরা। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার এই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে এসময় বিভিন্ন অনিয়ম সংক্রান্ত প্লার্কাডও প্রদর্শন করে বিক্ষোভকারীরা।

রবিবার, ২১ জুলাই দুপুরে প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ নষ্ট করার অভিযোগ তুলে ভারপ্রাপ্ত সুপারকে অপসারনের দাবিতে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের বাউরা বাজার মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে অবিভাবক-শিক্ষার্থীরা ।

এ সময় শিক্ষার্থীরা সুপারের পদত্যাগ দাবী করে বিভিন্ন শ্লোগান দেয় ও প্লাকার্ড নিয়ে রাস্তায় দাঁড়ায়। শিক্ষার্থীদের সাথে একাত্মতা ঘোষনা করে যুবলীগ ও ছাত্রলীগের কিছু নেতা-কর্মী।

মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষার্থী। ছবি: রাতদিন.নিউজ

মানববন্ধনে অংশগ্রহণকারী একাধিক অভিভাবক ও শিক্ষার্থী জানান, জ্যৈষ্ঠতা লংঘন করে ভারপ্রাপ্ত সুপারের দায়িত্ব গ্রহণ, অনিয়ম করে ম্যানেজিং কমিটি গঠন, গত সাত মাস থেকে গণিত ও আরবী ক্লাস না হওয়ায় ক্লাসের দাবি করলে শিক্ষার্থীদের বের করে দেওয়ার হুমকি প্রদান, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণের সাথে অসৌজন্যমূলক আচরণ, নিয়োগ জালিয়াতি ও মাদ্রাসা সুপারকে পরিকল্পিতভাবে বরখাস্ত করাসহ মাদ্রাসা পরিচালনায় নানা ধরণের অনিয়ম করায় শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে বলে দাবী করেন বিক্ষোভকারীরা।

মানববন্ধনে অংশগ্রহনকারী বাউরা দাখিল মাদরাসার শিক্ষার্থী মিলন ইসলাম বলেন, ‘আমাদের মাদরাসায় নিয়মিত ক্লাস হচ্ছে না। মাদরাসার ভারপ্রাপ্ত সুপার মতলুবর রহমান স্যার কে কোন কিছু বললে আমাদেরকে প্রায় টিসি দেওয়ার হুমকি দেয়। এবং ফরম ফিলাপের সময় ফরম ফিলাপ করাবে না বলে হুমকি দেয়। মানববন্ধনে গেলে কেজ (মামলা ) করবে বলে হুমকি দিয়েছেন। ’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম কিবরিয়া বলেন, ‘মানববন্ধনের কথা শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

জেএম/রাতদিন