পাটগ্রামে ৩ হাজার কর্মহীন মানুষ পেল খাদ্যসামগ্রী

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় করোনাভাইরাসের  প্রাদুর্ভাবে কর্মহীন ও গরীব দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী  বিতরণ করা হয়েছে। এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় ব্যক্তি উদ্যোগে।

শনিবার, ১১ এপ্রিল দুপুরে পাটগ্রাম উপজেলার জগতবেড়  ও শ্রীরামপুর  ইউনিয়নে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগের ব্যক্তিগত অর্থায়নে ৭০০ জন কর্মহীন দু:স্থ ও গরীব অসহায়দের  মাঝে এ সব খাদ্য সামগ্রী  বিতরণ  করা হয়।

এ পর্যন্ত গত কয়েক দিনে তিনি এই উপজেলায় প্রায় ৩ হাজার করম্হীন গরীব দুস্থ পরিবারের মাঝে এসব খাদ্রসামগ্রী বিতরণ করেন।

এতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  উপস্থিত ছিলেন জগতবেড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নবিবর রহমান ,  পাটগ্রাম মহিলা কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান নিলু , জগতবেড় ইউনিয়ন  আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল আলম, সাধারন সম্পাদক একরামুল হক, শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.  রফিকুল ইসলাম , সাধারণ সম্পাদক  আহাদ আলী আনছারি , পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মামুন শুভ, পাটগ্রাম পৌর  ছাত্রলীগের সভাপতি রাহুল মহাজন , জগতবেড় ইউনিয়ন যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ জানান, করোনাভাইরাসের কারণে কাজ না থাকায় অনেক গরীব  মানুষ অসহায় হয়ে পড়েছে। তাঁরা  কর্মহীন হয়ে কষ্টে জীবন যাপন করছে।  এ কারনে সামাজিক দায়বদ্ধতা থেকে তাদের খাদ্যের ব্যবস্থা করেছি। করোনাভাইরাস পরিস্থিতিতে  খাদ্রসামগ্রী বিতরণের এই কর্মসূচী অব্যাহত থাকবে।’

জেএম/রাতদিন