পাটগ্রামে ৩ হাজার ৬শ’ কর্মহীন পরিবারে উপজেলা চেয়ারম্যানের খাদ্য সহায়তা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া দুস্থ ও গরিব ৪০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে । পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল এর ব্যক্তিগত অর্থায়নে কর্মহীন , গরিব ও অসহায় এসব মানুষের মাঝে খাদ্যসহায়তা দেওয়া হয়। এবাবে পর্যায়ক্রমে উপজেলার সবগুলো ইউনিয়নে ৩ হাজার ৬শ’ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হবে।

শনিবার, ০৯ মে বেলা ১১ টায় বাউরা পাবলিক দ্বি – মূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করা হয় ।

এ সময় বাউরা পাবলিক দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ৪০০ উপকারভোগীকে চেয়ারে বসতে দেয়া হয়। এরপর সবার হাতে দেওয়া হয় খাদ্য সামগ্রীর একটি করে বস্তা।

এভাবে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুলের ব্যক্তিগত অর্থায়নে উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া দুস্থ , গরিব ও অসহায় ৪০০ জন করে মোট ৩ হাজার ৬০০ পরিবার কে এ খাদ্য সহায়তা দেওয়া হবে বলে জানা গেছে।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে করোনাভাইরাস সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মোতাহার হোসেন , পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল , পাটগ্রাম মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী, পাটগ্রাম তারকনাথ ( টি এন) স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল ওহাব প্রধান, পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক রন্জু , পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শাফিন আহমেদ পায়েল, বাউরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ বসুনিয়া দুলাল, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো . আনিছুর রহমান মিঠু, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি মো. আহসান হাবীব বাদল, বাউরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ- সভাপতি মো. আবুল হোসেন, বাউরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাজ্জাক প্রমূখ ।

এসময় খাদ্যসামগ্রী হিসেবে প্রত্যেককে ১০ কেজি চাল, আলু, সয়াবিন তেল, লবণ, মসুর ডালসহ বিভিন্ন প্রকার খাদ্রসামগ্রী দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবুল বলেন , প্রত্যেক ইউনিয়নে করোনা পরিস্থিতে কর্মহীন হয়ে পড়া দুস্থ ও গরিব ৪০০ জন করে মোট ৩ হাজার ৬০০ পরিবারকে আমার ব্যক্তিগত অর্থায়নে খাদ্যসহায়তা দেওয়া হবে।’

এছাড়াও ব্যক্তিগত অর্থায়নে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ছাত্রলীগের মাধ্যমে গরিব অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী দেয়া হচ্ছে বলেও জানান উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

জেএম/রাতদিন