পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দেশের বিভিন্ন পেশার মানুষের নানাবিধ সমস্যা রয়েছে। তাদের নিজেদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে।

বুধবার, ৩০ অক্টোবর দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে জাতীয় তাঁতী পার্টির প্রতিনিধি সভায় তিনি এই মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, আমরা পেশাজীবীদের সমস্যাবলী চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে চাই। তার জন্য সকল পেশার মানুষকে নিজেদেরকে জাতীয় পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে তাঁত শিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্র শিল্পের যথেষ্ট উন্নতি হলেও তাঁত বস্ত্রের সমাদার এখনো কমে যায়নি। বাংলাদেশের তাঁত শিল্পের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য। ঢাকার মসলিনের কথা জগৎ বিখ্যাত। আমরা ঐতিহ্যকে ভুলে যেতে পারিনা। তাই দেশের তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। তার জন্য তাঁতী জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দেশের সকল পেশাজীবীদের কল্যাণেই কাজ করেছেন। তাঁতীদের স্বার্থ রক্ষার জন্যই তাদের সংগঠিত করতে জাতীয় তাঁতী পার্টি গঠন করে দিয়েছেন। এরশাদের সেই লক্ষ্যকে বাস্তবায়ন করতেই তাঁতী পার্টির প্রত্যেক নেতা-কর্মীকে কাজ করে যেতে হবে।

তাঁতী পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও সুনীল শুভ রায়, তাঁতী পার্টির সদস্য সচিব মোক্তার হোসেন ও কেন্দ্রীয় নেতা ফজলুল হক।

এনএ/রাতদিন