ফটোসাংবাদিকতার উচ্ছসিত প্রসংশা করলেন রসিক মেয়র

‘ফটোসাংবাদিকদের ক্যামেরা বাংলাদেশের ও মানুষের কথা বলে। ফটো সাংবাদিকদের ছবি ইতিহাসের সাক্ষ্য দেয়। তাকে জীবনের ঝুঁকি নিয়ে ঘটনার খুব কাছে যেতে হয় এবং সেই মুহূর্তটির জন্য অপেক্ষা করতে হয় যেটি তিনি ক্যামেরায় ধরবেন।’ এভাবে ফটোসাংবাদিকতার ভূয়সী প্রশংসা করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বৃহস্পতিবার, ৩০ মে বিকেলে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুর আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

এসময় প্রসংগক্রমে প্রতিমন্ত্রীর মর্যাদা না পেয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন মেয়র মোস্তফা। তিনি বলেন, ‘রংপুরবাসীর সাথে বিমাতা সুলভ আচরণ করা হচ্ছে। বিভাগীয় নগরী ও সিটি কর্পোরেশন হিসেবে রংপুরবাসীর মেয়রকে অনেক আগেই প্রাপ্য মর্যাদা দেয়ার কথা ছিলো। কিন্তু তা করা হয়নি। অন্যদের আগে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়ে রংপুরবাসীর প্রতি অবেহলা করা হয়েছে। এটা দুঃখজনক।’

অনুষ্ঠানে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সভাপতি কাজী জাহিদ হোসেন লুসিড সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন।

বিশেষ অতিথি হিসেরে বক্তব্য রাখেন রংপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম, কাকসু ছাত্র সংসদের সাবেক ভিপি ও বিশিষ্ট রাজনীতিক আলাউদ্দিন মিয়া, সুশাসনের জন্য নাগরিক-সুজনের মহানগর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, এ্যাডভোকেট আবু সাঈদ সুমন, বিরোধী দলীয় চিফ হুইফ এর সচিব শাহিন হোসেন জাকির।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুর রহমান মিন্টু, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ নুরুজ্জামান, রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর রিপোর্টার্স ক্লাবের কোষাধ্যক্ষ ও বার্ত২৪ রংপুর প্রতিনিধি ফরহাদুজ্জামান ফারুক, প্রচার সম্পাদক বাদশাহ ওসমানী, ক্রীড়া সম্পাদক শরিফুল ইসলাম সুমন, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক হারুন উর রশিদ সোহেল, কার্যকারী সদস্য আফরোজা বেগম।

আরও উপস্থিত ছিলেন রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম পিয়াল, জিতু কবীর, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি সাদ্দাম হোসেন ডামি, সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুকুল, কোষাধ্যক্ষ শরীফ হোসেন, দপ্তর সম্পাদক একেএম সুমন মিয়া ও প্রচার সম্পাদক মেহেদী হাসান মিম।

এছাড়াও ছিলেন রিপোর্টার্স ইউনিটির সহ সভাপতি অজয় সরকার দুলু, সাধারণ সম্পাদক শিমুল হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহাফুজ আলম বকুল, উত্তর বাংলা ডটকমের প্রকাশক মুরাদ মাহামুদ।

শেষে দৈনিক প্রথম খবর প্রত্রিকার স্টাফ রিপোর্টার শহিদুল আলমের পরিচালনায় মোনাজাত করা হয়।

জেএম/রাতদিন