বুড়িমারী হত্যাকান্ড: আরো চারজন গ্রেপ্তার

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে গুজব ছড়িয়ে আবু ইউনুছ মো. সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা এবং পুলিশের ওপর হামলা-ভাংচুরের ঘটনায় আরও চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে তিন মামলায় গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ৪৪ জন।

আ শনিবার, ৫ ডিসেম্বর নতুন গ্রেপ্তার চারজনকে ইউনিয়ন পরিষদে হামলা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা হলেন, বুড়িমারী ইউনিয়নের কামারপাড়া গ্রামের মোতাহার হোসেন (২১) ও আমির হোসেন (৩০), লাইনেরপাড় গ্রামের বিল্পব হোসেন (২১) ও মো. আতিয়ার রহমান (৩৫) ।

আজ বিকেলে গ্রেপ্তারকৃতদের লালমনিরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট(আমলি আদালত-৩) ফেরদৌসি বেগমের আদালতে পাঠিয়ে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড চাওয়া হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়ে রোববার, ৫ ডিসেম্বর শুনানির দিন ধার্য্য করেছেন।

লালমনিরহাট গোয়েন্দা পুলিশের(ডিবি) ওসি ওমর ফারুক এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গত ২৯ অক্টোবর বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হওয়া গুজবে জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। এসময় পুলিশের ওপর হামলা ও ইউনিয়ন পরিষদে ভাংচুরও করা হয়। এ ঘটনার পর নিহতের চাচাত ভাই, পুলিশ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদি হয়ে পাটগ্রাম থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেন। পরে মামলা তিনটির তদন্তভার দেওয়া হয় পুলিশের গোয়েন্দা শাখাকে(ডিবি)।

এবি/রাতদিন