বৌভাতের দিন বরের মৃত্যু

চলছে রান্না-বান্না। বাড়িভর্তি মেহমান, চারদিকে উৎসবের আমেজ। বাজছে গান। কিন্তু এ আনন্দ নিমিষেই পরিণত হয় বিষাদে। কারণ বৌভাতের দিনই না ফেরার দেশে চলে গেছেন বর মো. রফিকুল ইসলাম (৩০)।

গতকাল বুধবার, ২ ডিসেম্বর দুপুরে এ ঘটনাই ঘটেছে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায়। ওইদিন  বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, কয়েকদিন আগে উপজেলার মাধবখালী ইউনিয়নের সফিকুল ইসলামের ছেলে রফিকুল ইসলামের সঙ্গে বেতাগী ভাসনদা এলাকার আবদুল মান্নানের মেয়ে ময়নার বিয়ে হয়।

গত সোমবার কনের বাড়িতে বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর বুধবার ছিল কনের বাড়িতে বৌভাত। 

মির্জাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জানান, রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। কিছুদিন পর পর তার রক্ত পরিবর্তন করতে হয়। রফিকুল অসুস্থ থাকায় এতদিন বিয়ে করেননি। সম্প্রতি পারিবারিকভাবে তার বিয়ে হয়।

তিনি আরও জানান, সোমবার অনুষ্ঠান করে নববধূকে বাড়িতে তুলে আনেন তিনি। বুধবার ছেলের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়। মেয়ের বাড়ির লোকজন, প্রতিবেশী ও আত্মীয়-স্বজন আসেন অনুষ্ঠানে। এমন আনন্দঘন পরিবেশে হঠাৎ করে সকাল ১০টার দিকে রফিকুল অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান তিনি।

স্বামীর মৃত্যুর খবর পেয়ে নববধূ ময়না জ্ঞান হারিয়ে ফেললে তাকেও বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি সুস্থ হন বলে জানিয়েছে পরিবার।

এবি/রাতদিন