রংপুরে অবৈধ ডায়াগনষ্টিক সেন্টারে ভুয়া ‘এফসিপিএস ডাক্তার’, আটক ৭

রংপুর মহানগরীর মেডিকেল মোড় ধাপ এলাকায় অনুমোদনহীন একটি ডায়াগনষ্টিক সেন্টার থেকে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হিউম্যান কেয়ার নামের ওই ডায়াগনষ্টিক সেন্টারের এমবিবিএস-এফসিপিএস ডিগ্রীধারী ভুয়া এক ডাক্তার, ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও ম্যানেজার এবং দালাল রয়েছেন গ্রেপ্তারকৃতদের মধ্যে।

আজ মঙ্গলবার, ৭ জুলাই কোতয়ালী থানায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ক্রাইম) কাজী মোত্তাকি ইবনু মিনান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে মহানগরীর ধাপ এলাকায় হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এমবিবিএস, এফসিপিএস পাশ করা ভুয়া এক চিকিৎসকসহ সাতজনকে গ্রেফতার করা হয়।

আটকরা হলেন, ভুয়া চিকিৎসক মোতালেব হোসেন রিপন (৩১), হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোস্তফা কামাল (৩৫), ম্যানেজার তৌহিদ হোসেন (৪০), ব্যক্তিগত সহকারি তৌফিক ইসলাম রাফি (১৯), ভুয়া ডাক্তারকে সহায়তা প্রদানকারী দালাল এরশাদ আলী (৪৫), আব্দুর রউফ রেজাউল (৪৯) ও নয়া মিয়া (৩৬)।

এসময় সেখান থেকে নেমপ্লেট, এমবিবিএস ও এফসিপিএস লেখা প্যাড, মোটর সাইকেল, মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ডিসি (ক্রাইম) আরও জানান, হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামে কোন রেজিষ্ট্রেশন নেই। এব্যাপারে পুলিশ বাদী হয়ে কোতয়ালী থানায় একটি প্রতারনার মামলা দায়ের করেছে।

এছাড়াও এদিন স্যটেলাইট ক্যাবল লাইনের তার চুরির অপরাধে একজন ও ফেন্সিডিলসহ আরও ১২জনকে প্রেপ্তার করে পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন এডিসি (ক্রাইম) শাহিদুল্লাহ কাওসার, এসি ( কোতয়ালী জোন) জমির উদ্দিন, কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ প্রমুখ।

জেএম/রাতদিন